জিয়ার সমাধিতে প্রবেশে বাধা

zia_জিয়াউর রহমানের ৭৯তম জন্মদিন উপলক্ষে শেরে বাংলা নগরে অবস্থিত জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কর্মসূচি পালনে বাধা দিচ্ছে পুলিশ। সোমবার সকাল থেকে দলীয় নেতাকর্মীদের সমাধিস্থলের প্রবেশপথেই আটকে দিচ্ছেন পুলিশ সদস্যরা।
তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, ‘জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন থাকার কারণে ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ কারণে দলবদ্ধভাবে ওই এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এককভাবে যেতে দেওয়া হচ্ছে। যখন খালেদা জিয়া ও দলের জ্যেষ্ঠ নেতারা আসবেন, তখন তাদের ঢুকতে দেওয়া হবে।’
ঘটনাস্থল থেকে সোমবার দুপুর সাড়ে ১২টায় জানান, দলগতভাবে না হলেও বিএনপিকর্মীরা এককভাবে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে আসছেন। তবে এখন পর্যন্ত কেন্দ্রীয় কোনো নেতাকে এখানে আসতে দেখা যায়নি।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, মহিলা দল, জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার (জাসাস) পক্ষ থেকে ফুলের তোড়া দেওয়া হলেও কে তা নিয়ে এসছেন তা জানা যায়নি।
জিয়া সাংস্কৃতিক সংগঠনের (জিসাস) চেয়ারম্যান আবুল হোসেন রানা দ্য রিপোর্টকে বলেন, ‘পুলিশের বাধার কারণে আমাদের নির্ধারিত রক্তদান কর্মসূচি স্থগিত করা হয়েছে। এখানে মেডিকেল টিম বসতে ও ডাক্তার আসতে দেওয়া হচ্ছে না।’
এদিকে জিয়ার সমাধিস্থল থেকে শুরু করে পুরো সংসদ ভবন এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সমাধিস্থলের প্রবেশমুখেই রাখা হয়েছে পুলিশের জলকামান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend