ঝিনাইগাতী আ’লীগ সভাপতির উপর হামলা ও দলীয় অফিস ভাংচুরের মামলায় সাবেক যুবলীগ নেতা তাহের গ্রেফতার

image_149866.arrest logo 1শেরপুরের ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগ অফিসে হামলা ও ভাংচুরের ঘটনার অন্যতম হোতা সাবেক যুবলীগ নেতা আবু তাহের (৪০) কে গ্রেফতার করেছে পুলিশ। ১২ জানুয়ারী সোমবার বিকেলে নকলা এলাকা থেকে স্থানীয় পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করে ঝিনাইগাতী থানা পুলিশ। আবু তাহেরকে দু’টি মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে। সে ঝিনাইগাতী উপজেলার খৈলকুড়া গ্রামের মৃত জাল মামুদ ওরফে জালু সেকের ছেলে। মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

জানা যায়, ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের জের ধরে দলের সুবিধাভোগী হয়েও পরে পদবঞ্চিত একটি অংশের প্রত্যক্ষ-পরোক্ষ ইন্ধনে গত ২৮ নবেম্বর রাত ৮টার দিকে সাবেক যুবলীগ নেতা (উপজেলা ভাইস চেয়ারম্যান পদে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে বহিস্কৃত) আবু তাহের ও উপজেলা ছাত্রলীগের সভাপতি ফারুক আহম্মেদের নেতৃত্বে একদল উচ্ছৃঙ্খল নেতা-কর্মী উপজেলা আওয়ামী লীগ অফিসে হামলা চালায়। ওই অবস্থায় বাধা দিতে গেলে আবু তাহের ও ফারুক আহম্মেদসহ কয়েকজন উপজেলা আওয়ামী লীগের তৎকালীন আহবায়ক (বর্তমান সভাপতি) আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈমসহ ৭জন নেতা-কর্মীকে মারপিটে রক্তাক্ত করে। এক পর্যায়ে দলীয় নেতা-কর্মীসহ আশেপাশের লোকজন তাদের উদ্ধার করতে গেলে তারা পুনঃপুন পেট্রোল বোমা নিক্ষেপ করে জনমনে আতঙ্কের সৃষ্টি করে। ওই ঘটনায় মারপিট ও গুরুতর জখম এবং ত্রাস সৃষ্টির পৃথক দু’টি মামলায় ৮০/৮৫ জন দলীয় নেতা-কর্মীকে আসামী করা হয়। পরে পুলিশ দ্রুত বিচার আইনের মামলায় রজব মিয়া নামে একজনকে গ্রেফতার এবং তদন্ত শেষে ওই মামলায় ৬৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। অন্যরা এখনও পলাতক রয়েছে। এছাড়া মারপিট ও গুরুতর জখমের মামলাটি তদন্তাধীন রয়েছে।

এদিকে, সোমবার সন্ধ্যায় সোনার বাংলা সার্ভিসের একটি বাসে করে শেরপুর থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হলে গোপন সংবাদে পুলিশ ঘটনাটি জানতে পারে। পরে নকলা থানার সম্মুখে ওই বাসটিতে তল্লাসী চালিয়ে যুবলীগ নেতা আবু তাহেরকে পুলিশ গ্রেপ্তার করে।
শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মহিবুল ইসলাম খান আবু তাহেরকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার তাকে দু’টি মামলায় আদালতে সোপর্দ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend