বিশ্বের সবচেয়ে সস্তা ৪জি ফোন লেনোভো’র

image_173699.6একটা স্মার্টফোন হাতে থাকা মানে পৃথিবী আপনার মুঠোয়। সস্তার স্মার্টফোন তো বাজারে অনেক বেরিয়েছে, কিন্তু কয়েকটি অনামী কোম্পানি ছাড়া সবই তো প্রায় ৩জি। বিশ্বায়নের রমরমায় জীবনযাপনও প্রত্যেক দিন দ্রুত থেকে দ্রুততর হচ্ছে। তাই সস্তায় একটা ব্র্যান্ডেড ৪জি স্মার্টফোন হলে মন্দ হয় না। সে ব্যবস্থাও হয়ে গেল এবার লেনোভো’র সৌজন্যে। বিশ্বের সবচেয়ে সস্তার ৪জি স্মার্টফোন বাজারে আনছে লেনোভো। ফোনটির দাম রাখা হচ্ছে ৯ হাজার টাকার মধ্যে। আগামী সপ্তাহেই ভারতের বাজারে চলে আসছে সব থেকে সস্তার এই ৪জি স্মার্টফোন।
সংস্থার তরফে জানানো হয়েছে, লেনোভো’র এই সস্তার ৪জি স্মার্টফোনের মডেলের নাম A6000 রাখা হয়েছে। আগামী ১৬ জানুয়ারি ভারতের বাজারে আসছে এই ফোন। অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট-এর এই স্মার্টফোনটিতে থাকছে ৫ ইঞ্চির এলইডি ডিসপ্লে, ১জিবি র‌্যাম, ৮জিবি এক্সপ্যান্ডেবল ইন-বিল্ট মেমরি, ডুয়াল সিম, ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। বাজার বিশেষজ্ঞরা বলছেন, মূলত চিনা গ্যাজেট প্রস্তুতকারী সংস্থা শিয়াওমি ও মাইক্রোম্যাক্স-কে টক্কর দিতেই লেনোভো A6000 বাজারে আনছে।
প্রথমে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে পাওয়া যাবে A6000 স্মার্টফোনটি। ফ্লিপকার্ট জানিয়েছে, সাড়ে ৮ হাজার টাকা দাম হতে পারে। এই মুহূর্তে সস্তার ৪জি স্মার্টফোন দিচ্ছে শিয়াওমি।শিয়াওমি রেমি ৪জি-র দাম ১০ হাজার টাকা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend