অবরোধের দ্বিতীয় দিনে ছাত্রদল

mahmud-jcd-ho-thereport24২০ দলীয় জোটের অবরোধ কর্মসূচি ঘিরে দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে ছাত্রদল। সংগঠনের দফতর সম্পাদক মো. আব্দুস সাক্তার পাটোয়ারি স্বাক্ষরিত এক বিবৃতি বুধবার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়।
অবরোধের পক্ষে হাতিরপুলে ছাত্রদলের যুগ্ম সম্পাদক নুরুল হুদা বাবু, সামছুল আলম রানা, সহ-সাধারণ সম্পাদক শাহকুল সবুজ, সহ-সাংগঠনিক সম্পাদক রেদোয়ান বাবু, তথ্য ও গবেষণা সম্পাদক আহসানুল হক শুভ্র মিছিল করেছেন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক খন্দকার আল আশরাফ মামুন, নাজমুল হাই রায়হান, মিঠু, সাখাওয়াত, রফিক, মিজান, সিয়াম, সুমন, লিমন, জামাল প্রমুখ মিছিল করেছে। একইস্থানে হওয়া আরেকটি মিছিলের নেতৃত্ব দেন ছাত্রদল নেতা জলিল ও বিপ্লব।
পুরান ঢাকার ধোলাইপাড়ে মিছিলে নেতৃত্ব দেন ওমর ফারুক কাওছার। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ১নং গেট থেকে মিছিলে নেতৃত্ব দেন সিনিয়র যুগ্ম-আহ্বায়ক খালেদ ইবনে ফজল সবুর, যুগ্ম-আহ্বায়ক তানভীর মাছুম সৈকত।
রাজধানীর বিজয় সরণীতে মিছিলের নেতৃত্ব দেন তেজগাঁও কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকির, উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক সাজ্জাতুল হানিফ ও আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, শিমুলসহ শতাধিক নেতৃবৃন্দ।
পুরান ঢাকার পাতলা খান লেনে মিছিলের নেতৃত্ব দেন ঢাকা মহানগর (দ.) ছাত্রদলের যুগ্ম সম্পাদক জহির উদ্দিন তুহিন। এ সময় উপস্থিত ছিলেন কবি নজরুল কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আরিফ প্রমুখ।

mahmud-jcd-in-2কামরাঙ্গীরচর, লালবাগ, চকবাজার, হাজারীবাগ থানা ছাত্রদলের মিছিলে উপস্থিত ছিলেন কামরাঙ্গীরচর থানা ছাত্রদলের সভাপতি এম এ গাফফার, লালবাগ থানা ছাত্রদলের সভাপতি ইকবাল হোসেন স্বপন, চকবাজার থানা ছাত্রদলের সভাপতি নাহিদুল ইসলাম নাহিদ, হাজারীবাগ থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুমন প্রমুখ।
সবুজবাগ থানা নন্দীপাড়ায় মিছিলে নেতৃত্ব দেন সাধারণ সম্পাদক ফারুখ এবং সাংগঠনিক সম্পাদক সুমন। শাহজাহানপুর আমতলায় মিছিলের নেতৃত্ব দেন, সোহাগ ও সাঈদ। যাত্রবাড়ী ধলপুরে মিছিলের নেতৃত্ব দেন শামীম ও আনোয়ার।
খিলগাঁও খিদমা হাসপাতালের সামনে মিছিলের নেতৃত্ব দেন রাজন, হীরা ও ইমন।
সোহরাওয়ার্দী কলেজের মিছিলে নেতৃত্ব দেন, জনি ও সেন্টু। এই মিছিল থেকে সহ-সাংগঠনিক হাছানকে গ্রেফতার করে পুলিশ।

এ ছাড়া সারা দেশে ছাত্রদলের নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার ও বিভিন্ন স্থানে পুলিশের গুলিবর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।
এদিকে আরেক বিবৃতিতে, শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের নেতা কাজী রওনাকুল ইসলাম শ্রাবণকে নির্মমভাবে পিটিয়ে গুরুতর জখম করার পরে উল্টো তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা প্রদান করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend