শেষ হয়েছে জামায়াতের ডাকা হরতালের দ্বিতীয় দফা

hortal finalশেষ হয়েছে জামায়াতে ইসলামীর ডাকা দু’দিনের সকাল-সন্ধ্যা হরতালের দ্বিতীয় দফা। একাত্তরে মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামের বিরুদ্ধে মামলায় আদালত ফাঁসির আদেশ দেওয়ার প্রতিবাদে ৩১ ডিসেম্বর, ২০১৪ ও ১ জানুয়ারি, ২০১৫ তারিখে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে দলটি।

রাজধানী:
জামায়াত ইসলামীর ডাকা হরতালের দ্বিতীয় দিনে যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্রো জ- ১১-১৮৬৫) পেট্রোল বোমা ছুঁড়েছে শিবির কর্মীরা। এ সময় তারা ৫টি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

বৃহস্পতিবার সকাল ১০টা ১০ মিনিটে গাবতলী পুলিশ বক্সের সামনে এ ঘটনা ঘটায় শিবির কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসে পেট্রোল বোম‍া ছুঁড়া মাত্রই আগুন ধরে যায়। পরে এলাকাবাসী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে অবিস্ফোরিত আরো ৩টি পেট্রোল বোমা উদ্ধার করেন।

দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, হরত‍ালের সমর্থনে কয়েকজন শিবিরকর্মী গাবতলী এলাকায় ঝটিকা মিছিল বের করে ৫টি ককটেল বিস্ফোরণ ঘটনায় ও একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে।

পরে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত অবস্থায় আরো ৩টি পেট্রোল বোমা উদ্ধার করা হয়।

সাতক্ষীরা:

সাতক্ষীরায় পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার ওপর হামলায় দায়ের হওয়া মামলায় দুই জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৩১ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার নগরঘাটা ও রাড়িপাড়া এলাকা থেকে পাটকেলঘাটা থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের নাম, সামাদ শেখ (৫০) ও মালেক গাজী (৬৫)।

এছাড়া নাশকতার আশঙ্কায় জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নাটোর:

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাটোরের বড়াইগ্রামে হরতালের মিছিলকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জামায়াত-শিবিরের নেতাকর্মীদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। এতে বড়াইগ্রাম পৌর আওয়ামী লীগের ‍সাংগঠনিক সম্পাদকসহ উভয়পক্ষের ৮ নেতাকর্মী আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসে এক পুলিশ কর্মকর্তা আহত হন।

চট্টগ্রাম:

বুধবার রাত ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাই উপজেলার বড়তাকিয়া বাজারে একটি কাভার্ড ভ্যানে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend