দু-এক দিনের মধ্যেই শ্যালা নদীতে আবার নৌযান চলবে: শিল্পমন্ত্রী

amuসুন্দরবনে তেলের ট্যাংকার ডুবির ঘটনায় পরিবেশের উপর ব্যাপক প্রভাব পড়লেও আগামি দু-এক দিনের মধ্যেই শ্যালা নদী আবারও নৌযান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাকক্ষে সোমবার দুপুরে সংবর্ধনা ও মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। শিল্পমন্ত্রীকে খুলনা চেম্বারের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক। বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির চেয়ারম্যান বেগম মন্নুজান সুফিয়ান।

কাজী আমিনুল হক তার বক্তব্যে শিল্পমন্ত্রীর কাছে খুলনাসহ এই অঞ্চলের অবহেলিত ও বঞ্চিত মানুষের শিল্প এবং ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। যার মধ্যে বন্ধ হয়ে থাকা খুলনা নিউজপ্রিন্ট মিল ও দাদা ম্যাচ ফ্যাক্টরি চালু, মংলা বন্দরে জাহাজ যাওয়া-আসার সুবিধার্থে নদীতে ক্যাপিটাল ড্রেজিং কাজ অব্যাহত রাখা, খানজাহান আলী বিমান বন্দর চালু, শ্যালা নদীতে তেলবাহী ট্যাংকার ডুবে যাওয়ায় বন্ধ করে রাখা চ্যানেলটি দুই-এক দিনের মধ্যে খুলে দেওয়ার জোর দাবি, মৎস্য ও পাট শিল্পকে বাঁচিয়ে রাখার জন্য সরকার থেকে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের ভর্তুকি ও আর্থিক সহায়তা প্রদান, রেলওয়ের জায়গার বর্ধিত খাজনা কমিয়ে সহনীয় পর্যায়ে রাখাসহ ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন সমস্যা সমাধানের ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য শিল্পমন্ত্রীর আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এ সময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ব্যবসায়ীদের দাবি বিবেচনা করে দুই-এক দিনের মধ্যে শ্যালা নদীর রুট খুলে দেওয়ার আশ্বাস দেন।

তিনি বলেন, খুলনার বন্ধ হয়ে যাওয়া শিল্প-কলকারখানা চালু করার ব্যাপারে সরকারের নীতিগত সিদ্ধান্ত রয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend