‘মুক্তিযোদ্ধা কোটা নিয়ে নতুন করে ভাবতে হবে’

Dr-Mizan_thereport24‘বিসিএসসহ সকল প্রতিযোগিতামূলক পরীক্ষায় মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আমাদের নতুন করে ভাবতে হবে। মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। তাই কোটা বিলোপ নয়, এর পরিমাণ নিয়ে আমাদের নতুন করে ভাবতে হবে।’
বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন’ আয়োজিত ‘ইয়ুথ পার্লামেন্টের’ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন এসব কথা বলেন।
সীমান্ত হত্যা সম্পর্কে মিজানুর রহমান বলেন, আপনি আমাদের হত্যা করে যাবেন আর বলবেন বন্ধুত্বের কথা তা হবে না। আমরা আশা করব ভারতীয় কর্তৃপক্ষ এ বিষয়ে ভেবে দেখবেন।
তিনি বলেন, ঢাবির হলের ছাত্রদের মিছিলে না গেলে সিটটি বাতিল হয়ে যায়। এমপির ছেলে হলে দুপুরের খাবারের টাকা নাও লাগতে পারে।
দিনব্যাপী এই অনুষ্ঠানের বিভিন্ন সেশনে অন্যান্যের মধ্যে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, সুজনের সভাপতি বদিউল আলম মজুমদার, বাপার সাধারণ সম্পাদক ড. আব্দুল মতিন সরকার, বেলার নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হক উপস্থিত ছিলেন।
টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, দেশে বর্তমানে শাসন রয়েছে কিন্তু সুশাসন নেই। তিনি বলেন, ভারত তাদের অংশের সুন্দরবনের মধ্য দিয়ে নৌ-চলাচল বন্ধ করলেও আমরা পারিনি। কারণ আমাদের বিভিন্ন গোষ্ঠীর স্বার্থ রক্ষা করতে হয়।
সুজনের (সুশাসনের জন্য নাগরিক) সভাপতি বদিউল আলম মজুমদার বলেন, দেশের মানুষ সুশাসন থেকে বঞ্চিত। যারা যাত্রাপথেই গলদ করে তাদের কাছ থেকে আমরা কিভাবে সুশাসন আশা করব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend