চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল থেকে বিপুল অস্ত্র উদ্ধার

ctg_0চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক শিক্ষার্থীর মৃত্যুর পর ছাত্রলীগ নিয়ন্ত্রিত শাহজালাল হলে তল্লাশী চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ৬ রাউন্ড গুলি, ২০টি রামদা এবং অন্তত ২০ টি লোহার রড ও চাপাতি। এসময় ২৭ ছাত্রলীগ কর্মীকেও আটক করে পুলিশ।

অভিযান শেষে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. শহীদুল্লাহ জানান, শাহজালাল হলের বিভিন্ন কক্ষে তল্লাশী চালিয়ে এসব অস্ত্র উদ্ধার হয়। তল্লাশী চলাকালে হলের অধিকাংশ কক্ষই তালাবদ্ধ ছিল। তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে এসব অস্ত্রশস্ত্র পাওয়া যায়।

অভিযানে ছাত্রলীগ নিয়ন্ত্রিত এই হলে জামায়াতের প্রতিষ্ঠাতা মওদুদীর লেখা তাফহীমুল কোরআনসহ বেশ কিছু বই উদ্ধার হয় বলেও জানান তিনি।

এর আগে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে তাপস পাল নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। রোববার বেলা সাড়ে ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির মানবসম্পদ বিষয়ক সম্পাদক আলাউদ্দিন আলম, উদ্ভিদ বিদ্যা বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল আমিন রিমন ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাব্বির হোসেন আহত হয়েছেন।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে রোববার সকালে শাহ আমানত হলের সামনে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন চুজ ফ্রেন্ড উইথ কেয়ার(সিএফসি) ও ভার্সিটি এক্সপ্রেস(ভিএক্স) এর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তাপস সিএফসি গ্রুপের কর্মী।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend