রাজধানীতে ৩ ভুয়া চিকিৎসকের কারাদণ্ড, হাসপাতাল সিলগালা

fake_thereport24রাজধানীর আগারগাঁওয়ে শাহজালাল জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে তিন ভুয়া চিকিৎসকসহ ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি হাসপাতালটিও সিলগালা করে দেওয়া হয়েছে।
শনিবার সকাল থেকে চালানো এ অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশা।
ওই হাসপাতালের ভুয়া তিন চিকিৎসক হলেন—হাসপাতালের মালিক সুজন দাস, সুমন পাল ও মাসুম মৃধা। তাদের তিনজনকে ২ বছর করে কারাদণ্ড ও ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও তিন মাস করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।
কারাদণ্ডপ্রাপ্ত অন্য তিনজন হলেন—হাসপাতালের ভুয়া নার্স মিতু জয় ধর ও দুই ভুয়া টেকনিশিয়ান পঙ্কজ চন্দ্র ও সুব্রত বালা। তাদের ছয় মাস করে কারাদণ্ড ও ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও তিন মাস করে কারাদণ্ড ভোগ করতে হবে।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার পাশা বলেন, ‘হাসপাতালটির অনুমোদন শেষ হয়েছে দেড় বছর আগে। তাছাড়া ১০ বেডের একটি হাসপাতালে তিনজন ডাক্তার থাকা বাধ্যতামূলক। অথচ এখানে কোনো ডাক্তারই নেই।’
তিনি আরও জানান, মাসুম নামে একজন ভুয়া ডাক্তার যিনি এইচএসসি পাস করেই হাসপাতালের মূল ডাক্তারের দায়িত্ব পালন করছেন। তিনি অপারেশনসহ সব ধরনের রোগী দেখা ও প্রেসক্রিপশন লেখার কাজ করেন। অভিযানের সময় অপারেশনের ৮ জন রোগী ছিল। অভিযুক্ত ৬ জন মিলে তাদের চিকিৎসা প্রদান করছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend