বিশ্ববিদ্যালয় থেকে রাজনৈতিক দল বের করে দেওয়া উচিত: অর্থমন্ত্রী

muhit-pশিক্ষার পরিবেশ ফিরিয়ে অানতে বিশ্ববিদ্যালয় থেকে রাজনৈতিক দলগুলোকে বের করে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শন শেষে বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন।

সম্প্রতি সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষে ছাত্রলীগের এক কর্মী নিহত হওয়া প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয় দেশের মধ্যে সেরা একটি বিশ্ববিদ্যালয় ছিল। এই বিশ্ববিদ্যালয়ে কোনো সেশনজট ছিল না। কিন্তু বিশ্ববিদ্যালয়ে রাজনৈতিক দলগুলো ঢোকায় সংঘর্ষের মতো ঘটনা ঘটছে। তাই রাজনৈতিক দলগুলোকে বিশ্ববিদ্যালয় থেকে বের করে দেওয়া উচিত। এ চিন্তা এখন করতে হবে।

তিনি আরও বলেন, দেশের মানুষের অর্থনৈতিক অবস্থা ভাল হলে দুর্নীতি কমে। তাই আমাদের অর্থনৈতিক অবস্থা আরও ভাল হওয়া প্রয়োজন। আমরা ৫ বছর আগে সরকারি অফিসগুলোতে বেতন-ভাতা বাড়িয়েছিলাম। কিন্ত এরপরও দুর্নীতি কমেনি, এটা দুঃখজনক।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার পরিদর্শনকালে অর্থমন্ত্রীর সঙ্গে ছিলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট জেলা পরিষদের প্রশাসক আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend