ওয়ানডে সিরিজও বাংলাদেশের

bangladesh tigerজিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃৃতীয় ম্যাচে সফরকারীদের ১২৪ রানের বিশাল ব্যবধানে হারায় স্বাগতিক বাংলাদেশ। এ জয়ের ফলে সিরিজে ৩-০ তে এগিয়ে থেকে সিরিজ জিতে নিল মাশরাফি বাহিনী।

বাংলাদেশের দেয়া ২৯৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে জিম্বাবুয়ে। ৩৯ রান তুলতেই সফরকারীরা টপ অর্ডারের তিন উইকেট হারায়। বাংলাদেশের পেসারদের দাপটে ইনিংসের শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। দলীয় ৯ রানেই সিবান্দার উইকেট ‍তুলে নেন দেশসেরা পেসার মাশরাফি বিন মর্তুজা। এর পর মাশরাফির দ্বিতীয় শিকারে পরিনত হন হ্যামিল্টন মাসাকাদজা। ১২ রান করে উইকেটের পেছনে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। এর পর টিমিসেন মারুমার উইকেট তুলে নেন আরেক পেসার রুবেল হোসেন। ৮ রান করে মাশরাফির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ওয়ানডে সিরিজে প্রথমবারের মতো সুযোগ পাওয়া মারুমা। আর ম্যাচে ঘুরে দাড়াতে পারেনি অতিথী দলটি। আরাফাত সানি ৪টি, মাশরাফি ও রুবেল হোসেন নেন দুটি করে উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে সিরিজের তৃতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৯৮ রানের লক্ষ্যমাত্রা দেয় স্বাগতিক বাংলাদেশ। বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৯৭ রান করে বাংলাদেশ। বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের দুর্দান্ত সূচনাই বড় সংগ্রহের ভিত্তি। তৃতীয় ওয়ানডেতে সূচনাটা দুর্দান্ত হয় বাংলাদেশের। ওপেনিং জুটি থেকে আসে ১২১ রান। সেঞ্চুরির খুব কাছ থেকে ঘুরে আসেন এনামুল হক বিজয়। ৯৫ রান করে নার্ভাস নাইনটিজের শিকার হন উদীয়মান এ ব্যাটসম্যান। কামুনগোজির বলে মিড উইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

আগের ম্যাচে তামিমের সাথে ওপেনিংয়ে ১৫৮ রানের জুটি গড়ার পর তৃতীয় ম্যাচেও এ জুটি পায় শতরানের দেখা। তামিম দুর্ভাগ্যজনক রান আউটের (৪০) শিকার হলে মুনিনুল হককে নিয়ে জুটি বাঁধেন বিজয়। মুমিনুল ১৫ রান করে মাসাকাদজার বলে মিড অফে মারুমার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার পরপরই দলীয় ১৬৬ রানে ফিরে যান বিজয়। আউট হওয়ার আগে ১২০ বলে ৯টি চারের সাহাজ্যে খেলেন ৯৫ রানের এক ইনিংস, সাকিবের ৩৩ বলে ৪০, মুশফিকের ২২ বলে ৩৩, সাব্বির রহমানের ১৩ বলে ২২ রানের ঝড়ো ইনিংস ও মাহমুদউল্লাহ রিয়াদের ২৬ বলে ৩৩ রানের ইনিংসে ২৯৭ রান জমা করে বাংলাদেশ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend