এনডিএফের হরতালে পরিবর্তন হয়নি সমাপনী পরীক্ষার সূচি

Primary_hartalসাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবিতে নতুন রাজনৈতিক জোট ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) ডাকে মঙ্গলবার হরতাল হলেও প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার সূচিতে কোনো পরিবর্তন করা হয়নি।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. আলমগীর সোমবার সন্ধ্যায় দ্য রিপোর্টকে বলেন, মঙ্গলবার পরীক্ষা চলবে। আমরা পরীক্ষার সূচিতে কোনো ধরনের পরিবর্তন আনিনি। হরতাল হোক বা না হোক আগামীকাল যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবারের হরতালের বিষয়ে তিনি বলেন, আমরা বুধবার পর্যন্ত অপেক্ষা করব। ওইদিন রাতে আমরা আপনাদের এ বিষয়ে সিদ্ধান্ত জানাব।
মঙ্গলবার প্রাথমিক সমাপনীতে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ইবতেদায়ী সমাপনীতে পরিবেশ পরিচিতি সমাজ ও পরিবেশ পরিচিতি বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এনডিএফ মহাসচিব আলমগীর মজুমদার ঘোষণা দেন, লতিফ সিদ্দিকীকে সোমবার রাত ১২টার মধ্যে গ্রেফতার করা না হলে মঙ্গলবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতালের কর্মসূচি ঘোষণা দেন।
এর প্রেক্ষিতে দ্য রিপোর্টের পক্ষ থেকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পরীক্ষার সূচিতে কোনো পরিবর্তন করা হয়নি বলে জানান।
এদিকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান মঙ্গলবার ঢাকার কেরাণীগঞ্জে চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, শাক্তা উচ্চ বিদ্যালয় ও রুহিতপুর উচ্চ বিদ্যালয়ে প্রাথমিক সমাপনী পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যাবেন বলে মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় দ্য রিপোর্টকে জানিয়েছেন।
এবার প্রাথমিক সমাপনীতে মোট পরীক্ষার্থী ৩০ লাখ ৯৪ হাজার ২৬৫ জন। এর মধ্যে প্রাথমিকে ২৭ লাখ ৮৮ হাজার ৫৪৪ ও ইবতেদায়ীতে তিন লাখ পাঁচ হাজার ৭২১ জন। গত ২৩ নভেম্বর থেকে শুরু হওয়া এ পরীক্ষা আগামী ৩০ নভেম্বর শেষ হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend