অল্পের জন্য রক্ষা পেল ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎকেন্দ্র

Sylhet-News-20.11.14-(Monwar-2).বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে সিলেটের ফেঞ্চুগঞ্জ ৯০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র। বৃহস্পতিবার রাত ৮টায় বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটের নিয়ন্ত্রণ কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সিলেট থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে দেড় ঘণ্টার চেষ্টায় রাত ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ফেঞ্চুগঞ্জ ৯০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটের নিয়ন্ত্রণ কক্ষে রাত ৮টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
ফেঞ্চুগঞ্জ ৯০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক আবদুল জলিল খান জানান, রাত ৮টার দিকে নিয়ন্ত্রণ কক্ষে শর্টসার্কিটের কারণে আগুন লাগে।
ফেঞ্চুগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ ময়নুল ইসলাম দ্য রিপোর্টকে বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ও স্থানীয়দের চেষ্টায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বিদ্যুৎকেন্দ্র। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৩-৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend