শ্রীবরদীতে জোড়পূর্বক জমি জবর দখলের চেষ্টা

vhumiশ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি
শ্রীবরদীতে জমি বিক্রির প্রায় ১৭ বছর পর জোড় পূর্বক জমি জবর দখল ও বিক্রিত জমিতে গ্রহিতা চাষাবাদে গেলে তাকে খুন জখমের হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে জমি ক্রয় করে দীর্ঘ প্রায় ১৭ বছর চাষাবাদ করে আসার পর হুমকি ধামকি ও খুন জখমের ভয়ে নিজের জমিতে যেতে পারছে না অসহায় মোঃ আঃ বারিক। ঘটনাটি ঘটেছে উপজেলার শ্রীবরদী সদর ইউনিয়নের বালুঘাট গ্রামে।
মামলা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে শ্রীবরদী সদর ইউনিয়নের বালুঘাট গ্রামের মোঃ আঃ বারিকের পিতা মৃত ছৈয়দুর রহমান একই গ্রামের মৃত আলহাজ্ব আলীমদ্দিনের ছেলে সাবেক ইউপি সদস্য মোঃ আঃ হাকিমের কাছে ২ টি সাব কবলা দলিল মূলে ২০ শতাংশ করে ৪০ শতাংশ জমি ক্রয় করে চাষাবাদ করে আসছে। যাহার বিবরণ মামদামারী মৌজার সাবেক খতিয়ান নং ৩৯, হাল খতিয়ান নং ৭৯০, সাবেক দাগ নং ১৩৪৮, হাল দাগ নং ৩০২৬।

শ্রীবরদী সাব রেজিষ্ট্রি অফিসের দলিল নং ৩৪৬৮, তারিখ০৯-০৬-১৯৯৬ ও দলিল নং ৭২২২, তারিখ ১২-১১-১৯৯৬।
কিন্তু প্রতারক সাবেক ইউপি সদস্য মোঃ আঃ হাকিম জমি রেজিস্ট্রি করে দেয়ার সময় ইচ্ছাকৃত ভাবে জমির দাগ ও খতিয়ান নং ভূল উঠিয়ে দেয়। পরবর্তীতে জমি ক্রয়কারী মোঃ ছৈয়দুর রহমান মারা গেলে তার ছেলে মোঃ আঃ বারিক ইউনিয়ন ভূমি অফিসে জমি খারিজ করতে গেলে ভূলটি ধরা পরে। এ নিয়ে আঃ বারিক দলিল সংশোধন করে দেয়ার জন্য নিজে ও গ্রামবাসীকে দিয়ে বিক্রেতা মোঃ আঃ হাকিম কে বললে সে পূনরায় আংশিক জমি বা তাঁর সমপরিমাণ টাকা দাবী করে। নিরুপায় হয়ে আঃ বারিক জমির দলিল সংশোধনের জন্য মাননীয় সহকারী জজ আদালত, শ্রীবরদী, জেলা- শেরপুর এ ২টি মামলা দায়ের করে। যার নং ১২৮/২০১১ অন্য প্রকার (দলিল সংশোধন) ও ১২৯/২০১১ অন্য প্রকার (দলিল সংশোধন)।

মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে ও চাষাবাদ করে আসা মোঃ আঃ বারিক কে চাষাবাদে বিরত থাকার কোন আদেশ দেয়নি।
কিন্তু সম্প্রতি মোঃ আঃ হাকিম ও তাঁর লোকজন ওক্ত জমিতে চাষাবাদ করতে গেলে মোঃ আঃ বারিককে খুন জখম করে ফেলবে বলে হুমকি ও চাষাবাদে বাধা প্রদান করে আসছে। এ নিয়ে মোঃ আঃ বারিক শ্রীবরদী থানায় একটি সাধারন ডায়েরী করেন। যার নং ৫৫৭, তারিখ ১৮-০৭-২০১৩।

এ সাধারন ডায়েরী করার পর থেকে জমি জবর দখলকারী মোঃ আঃ হাকিম ও তার লোকজন আরো বেশি হুমকি দিয়ে আসছে। জীবনের ভয়ে মোঃ আঃ বারিক ও তার পরিবারের লোকজন ওই জমিতে যেতে পারছে না। অব্যহত হুমকি ধামকিতে নিরাপত্তাহীনতায় ভূগছে। অন্যদিকে জমিতে চাষাবাদ করতে না পারায় পরিবার পরিজন নিয়ে অতি কষ্টে দিন যাবন করছে অসহায় মোঃ আঃ বারিক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend