বিধবাপল্লীর নিরাপত্তায় নালিতাবাড়ীতে ওপেন হাউস ডে অনুষ্ঠিত

Open-House-Day-Suhagpur-নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি : শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর বিধবাপল্লীর নিরাপত্তায় অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপনের পর এবার স্থানীয় জনপ্রতিনিধি, জনগণ ও মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দন্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামানের মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীদের নিয়ে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে। ১০ নভেম্বর সোমবার দুপুরে উপজেলার কাকরকান্দি ইউনিয়ন পরিষদ হলরুমে ওই ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়।
নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আমিনুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মুহিবুল ইসলাম খান। এছাড়াও স্থানীয় ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ তালুকদার মুকুলসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ওপেন হাউস ডে’তে রাষ্ট্রপক্ষের সাক্ষীদের নিরাপত্তা ও আইন-শৃংখলা রক্ষায় আলোচনা হয়।
প্রসঙ্গত: ১৯৭১ সালের ২৫ জুলাই সোহাগপুরে গণহত্যা চালায় পাকিস্তানী হানাদার বাহিনী। মাত্র ৬ ঘন্টার তান্ডবে সেদিন ওই গ্রামের ১৮৭ জনকে নৃসংশভাবে হত্যা করা হয়। সম্ভ্রমহানী করা হয় ১৪ জন নারীর। পুরুষশূন্য হয়ে পড়ে সোহাগপুর গ্রাম। সেই থেকে এ গ্রামের নামকরণ হয় বিধবাপল্লী। ওই ঘটনায় বৃহত্তর ময়মনসিংহের আল-বদর কমান্ডার জামায়াত নেতা কামারুজ্জামানের বিরুদ্ধে গত ৩ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আপিল বিভাগ চূড়ান্ত রায়ে ফাঁসির দন্ড বহাল রাখেন। এরপর থেকে নিরাপত্তাহীনতায় ভোগে বিধবাপল্লীতে বসবাসকারী রাষ্ট্রপক্ষের সাক্ষীরা। ফলে রাষ্ট্রপক্ষের সাক্ষীদের নিরাপত্তায় ৭ নভেম্বর একজন এসআইসহ ১৫ পুলিশ সদস্যবিশিষ্ট একটি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয় কাকরকান্দি ইউনিয়ন পরিষদে। এছাড়াও ১২ জন আনসার ও গ্রাম পুলিশ রয়েছে তাদের সহযোগিতায়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend