ভন্ডপীরের ৪ মুরিদ গ্রেফতার

Nalitabari-Atok-4ইসলাম ধর্মের অপব্যাখ্যা ও শফিউল্লাহ নামে এক ভন্ডপীরকে শেষ রাসুল বলে দাবি ও প্রচারের অভিযোগে ওই ভন্ডপীরের ৪ মুরিদকে গ্রেফতার করেছে শেরপুরের নালিতাবাড়ী থানা পুলিশ। ২৪ অক্টোবর শুক্রবার রাতে পৌর শহরের শাহী মসজিদ থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে শহরের দক্ষিণ বাজার এলাকার রমজান আলীর ছেলে রুকনুজ্জামান ওরফে নোমান (৩৪), ছিটপাড়া মহল্লার হুরমুজ আলীর ছেলে আব্দুল মোতালেব (২২), একই মহল্লার মৃত আব্দুল আজিজের ছেলে আব্দুল মতিন (৩২) ও উপজেলার গোবিন্দনগর গ্রামের গোলাম হোসেনের ছেলে হাবিবুল্লাহ (৩৬)।

শনিবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সুদীপ্তা সরকার তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গ্রেফতারকৃতরাসহ তাদের সমর্থিত একটি দল বেশ কিছুদিন যাবত এলাকায় ইসলামের ৫টি মূল স্তম্ভের একটি কালেমা ‘লা ইলাহা ইল্লালাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ্’ শব্দগুলো বিকৃতভাবে উপস্থাপন এবং বাকি ৪টি স্তম্ভ পালনে সাধারণ মুসল্লিদের মাঝে অপব্যাখ্যা দিয়ে আসছিল। এ নিয়ে স্থানীয় আলেম সমাজসহ মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ বাজার এলাকার শাহী জামে মসজিদে একই ধরনের অপব্যাখ্যা দেওয়ার সময় স্থানীয় মুসল্লিরা তাদের আটক করে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায়। স্থানীয় ওলামা সূত্র জানায়, গ্রেফতারকৃতরা ইসলামের অন্যতম মূল স্তম্ভ কালেমা ‘লা ইলাহা ইল্লাললাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ্’ এর ক্ষেত্রে বিকৃত করে ‘লা ইলাহা ইল্লাললাহু হীরা শফিউল্লাহ’ বলে প্রচার করে আসছে। এছাড়াও পাঁচ ওয়াক্ত নামাযের ক্ষেত্রে যোহর ও আছর বাদ দিয়ে শুধুমাত্র ফজর, মাগরিব ও এশা এ তিন ওয়াক্ত বলে প্রচার করে ও পালন করে আসছে এরা। জুম্মার নামাজের পরিবর্তে সমাবেশের নামাজ, রমজানে সন্ধ্যায় ইফতারের পরিবর্তে এশার নামাজের ওয়াক্তে ইফতার ও শেষ রাসুল হিসেবে জামালপুরের কথিত পীর হীরা শফিউল্লাহকে রিসালাতের দাবিদার বলে প্রচার করে। এলাকার বিভিন্ন মাদ্রাসা ও মসজিদে বিকৃত কথাবার্তা বলে বেড়ায় এবং সে অনুযায়ী ধর্ম পালন করে। তারা আরও বলেন, প্রকৃতপক্ষে এরা ইসলামের দুশমন ও ধর্মের বিকৃতকারী। এদের মাধ্যমেই দেশে বিভ্রান্তি ও জঙ্গিবাদের সৃষ্টি হয়।
নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আমিনুল হক ভন্ডপীরের ৪ মুরিদকে গ্রেফতারের সত্যত্ ানিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জামালপুরের কথিত পীর হীরা শফিউল্লাহর মুরিদ বলে জানিয়েছে। তাদেরকে আপাতত ৫৪ ধারায় আদালতে সোপর্দ করা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend