না.গঞ্জ কারাগারে মুজাহিদসহ ১০১৬ বন্দির ঈদ পালন

ngangপ্রতি ঈদের মত এবারও ঈদ-উল-আজহায় নারায়ণগঞ্জ কারাগারে বন্দিদের জন্য ঈদের আনন্দ উপভোগে বিশেষ আয়োজনের ব্যবস্থা করা হয়েছে।

সোমবার ঈদের দিন পর্যন্ত নারায়ণগঞ্জ কারাগারে মোট আসামি রয়েছেন ১০১৬জন। যার মধ্যে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মুজাহিদসহ মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামির সংখ্যা মোট ১০ জন।

এর মধ্যে একজন ভিআইপি বন্দি রয়েছেন। মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি ডেসটিনি ২০০০ লিমিটেড কোম্পানির দুর্নীতি মামলায় বন্দি সেনাবাহিনীর লেফটেনেন্ট কর্নেল (অব.) দিদারুল ইসলাম।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ সংবাদমাধ্যমকে জানান, বন্দিদের মধ্যে ইসলাম ধর্মের অনুসারীরা সবাই সকালে এক সঙ্গে ঈদের নামাজ আদায় করেছেন। ঈদ উপলক্ষে সকালে তাদের খেতে দেওয়া হয়েছে পায়েস ও মুড়ি, দুপুরে দেওয়া হবে ভাত, আলুর দম ও মাছ এবং সন্ধ্যায় দেওয়া হবে পোলাও, গরুর মাংস, ডিম, পান সুপারি, ও একটি করে কোমল পানীয় আর যারা সনাতন বা অন্য কোনো ধর্মের অনুসারী তাদেরর জন্য খাসির মাংসের ব্যবস্থা করা হয়েছে।

আলী আহসান মুজাহিদ আগে রাজবন্দি হিসেবে ডিভিশনে থাকলেও আদালত তাকে মৃত্যুদণ্ড দেওয়ার পর কাশিমপুর কারগার থেকে ২০১৩ সালে ১৪ অক্টোবর তাকে নারায়ণগঞ্জ কারাগারে আনা হয়। এরপর থেকে তিনি সাধারণ বন্দি হিসেবে রয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend