আওয়ামী লীগ ও বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

ao-bnp_0ঈদে প্রিয়জনের সাথে আনন্দ ভাগাভাগি করতে ইতিমধ্যেই রাজধানী ছেড়েছেন রেকর্ডসংখ্যক মানুষ। ঢাকার রাজনীতির মাঠ যারা সারা বছর গরম রাখেন, এই মিছিলে পিছিয়ে নেই তারাও। দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপির অনেক নেতাই নিজ এলাকায় ঈদ উদযাপন করতে চলে গেছেন। তবে এই দুই দলের প্রধান নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়া ঈদ করছেন ঢাকায়।

প্রধানমন্ত্রী: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঈদ করবেন ঢাকায়। প্রধানমন্ত্রী ঈদের দিন সকাল সাড়ে ৯টা বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। সকাল ১০টায় শুভেচ্ছা বিনিময় করবেন বিচারপতি ও কূটনীতিকদের সঙ্গে।

সাজেদা চৌধুরী: সংসদ উপনেতা ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী নেতা-কর্মীদের সঙ্গে নিজ এলাকা ফরিদপুরে ঈদ করবেন। তিনি রোববার নিজ এলাকায় যাবেন।

তোফায়েল আহমেদ বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ ঈদ করবেন তার নির্বাচনী এলাকা ভোলায়। তিনি শনিবার সকালে তার নির্বাচনী এলাকা ভোলায় গেছেন।

নুরুল ইসলাম নাহিদ: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সরকারি সফরে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। আগামী রোববার তার দেশের ফেরার কথা রয়েছে। তিনি ঢাকায় ঈদ করবেন বলে জানা গেছে।

অর্থমন্ত্রী: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আমেরিকায় আছেন। তিনি সেখানেই ঈদ করবেন। আগামী ১৭ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

খালেদা জিয়া: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশানের ভাড়া বাড়ি ‘ফিরোজা’তেই পালন করবেন ঈদুল আজহা। ওই দিন সকালে নামাজের পর তার নিকটাত্মীয়দের সঙ্গে বাসাতেই শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। এর পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কূটনীতিক, রাজনীতিক, বিশিষ্ট ব্যক্তি ও সর্বসাধারণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তিনি।

ফখরুল ইসলাম আলমগীর: দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবার নিজের নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে যাবেন। সেখানে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের সাথে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় তরবেন। ঈদের পরদিন তিনি ঢাকায় ফিরবেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন: এবারের ঈদটা ড. খন্দকার মোশাররফ হোসেনে জন্য অন্যরকম। তিনি এবার ঈদ কাটাবেন কেন্দ্রীয় কারাগারে। মানি লন্ডারিং মামলায় তিনি কারাগারে আটক রয়েছেন। ঈদের দিন পরিবারের সদস্যরা কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করে ঈদের শুভেচ্ছা জানাবেন।

নিজ জেলা যশোরে ঈদ করবেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য তরিকুল ইসলাম। এ ছাড়া দলের ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খান, আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন তাদের নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন। এখন তারা নিজ নিজ এলাকায় অবস্থান করছেন। সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার এবার ঈদ করবেন ঢাকায়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend