৬ আঙ্গুলে ব্রাজিলের ৬ষ্ঠ বিশ্বকাপ ভাগ্য!

six_finger_bg1_144150715ব্রাজিলের ছয় আঙ্গুলে একটি পরিবারই বয়ে আনবে দেশের জন্য ৬ষ্ঠ বিশ্বকাপ জয়ের ভাগ্য! সে বিশ্বাস পরিবারের প্রতিটি সদস্যের। ব্রাজিলের বিশ্বকাপ জয়ের হিসাব এই পরিবারের সদস্যরা তাদের হাতের সবকটি আঙ্গুল দিয়ে গুনতে চায়। ব্রাসিলিয়ার উপশহরে এই অদ্ভুত পরিবারটির প্রতি সদস্যের উভয় হাতে ৬টি করে আঙ্গুল। পলিড্যাক্টিলি নামক এক ধরনের জেনিটিক কারণেই হাতে ছয়টি আঙ্গুল তাদের।

তাদের প্রত্যাশা ব্রাজিলের জাতীয় ফুটবল দল ‘ক্যারিনহোর’ জন্য এবার ৬ষ্ঠ বিশ্বকাপের ভাগ্যই লেখা হচ্ছে।

হলুদ আর সবুজের মিশ্রণে ছোট্ট পাখি ক্যারিনহোই ব্রাজিলের জাতীয় দলের রঙ। এবং সেই নামেই তাদের নাম। ১৯৭০ এর দশকে ফুটবলের কিংবদন্তী পেলের যুগ থেকেই এই রঙ ধারণ করে আছে ব্রাজিল দল।

ব্রাসিলিয়ার উপ-কণ্ঠের ওই পরিবারটির কথা জানাজানি হয় ২০১০ সালের বিশ্বকাপের সময়। ব্রাজিলের সংবাদমাধ্যমে তাদের নিয়ে রিপোর্টও হয়। সেবারও এই পরিবারের সদস্যরা ব্রাজিলের জন্য ষষ্ঠ বিশ্বকাপটি এনে দিতে সরব হয়েছিলেন।

পরিবারের সদস্য আনা ক্যারোলিনা সান্টোাস ডা সিলভা পর্তুগীজ ভাষায় ‘হেক্সাচ্যাম্পিও’ শব্দটিই ব্যবহার করলেন। বলেন, আমরা আমাদের দেশকে ছয় বারের বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবেই দেখতে চাই।

পরিবারের ১৪ সদস্য প্রত্যের দুই হাতে ছয় করে ১২ আঙ্গুল। সবমিলিয়ে ১৮৮ আঙ্গুল মেলে ধরে এই প্রত্যাশার কথাই ব্যক্ত করলেন তারা।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend