হামলাকারী চিকিৎসক সফিউল বরখাস্ত

image_91091_0প্রথম আলোর বিশেষ প্রতিনিধি শিশির মোড়লের ওপর হামলাকারী চিকিৎসক সফিউর আজমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সেই সঙ্গে সফিউল আজমের অশোভন আচরণের ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করছে।

বুধবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে শিকদার মেডিকেল কলেজ অধ্যক্ষ বিজয় কুমার সরকার এ কথা জানান।

তিনি বলেছেন, এ ঘটনায় তাৎক্ষণিকভাবে এক অধ্যাপকের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আইনানুগ ব্যবস্থা গ্রহণেও প্রশাসনকে সহায়তা করবে শিকদার মেডিকেল কর্তৃপক্ষ।

এর আগে বুধরাব সকালে এ ঘটনায় মানববন্ধন করেছে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম। মানববন্ধন থেকে ৫ দফা দাবি ঘোষণা করে এ সংগঠন।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক শিশির মোড়লসহ অন্যান্য সাংবাদিকদের ওপর হামলাকারী চিকিৎসকদের গ্রেপ্তার, শিকদার মেডিকেলের সন্ত্রাসী ডা. সফিউর আজম, ওহাব, সাজ্জাতসহ সাংবাদিকদের ওপর হামলাকারী সব চিকিৎসকের সনদপত্র বাতিল, হাসপাতাল প্রাঙ্গণে সাংবাদিক প্রবেশে বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষের বিধি-নিষেধ প্রত্যাহার, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের চিকিৎসা প্রদানে অপরাগতা প্রকাশকারী চিকিৎসকদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা এবং কথায় কথায় চিকিৎসকদের কর্মবিরতির নামে চিকিৎসা বন্ধ রাখার বিরুদ্ধে আইন প্রণয়ন ও রোগীদের চিকিৎসা সুরক্ষায় সব পদক্ষেপ নেয়ার দাবি জানায় আয়োজক সংগঠন।

মানববন্ধনে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সাবেক সভাপতি মনিরুজ্জামান উজ্জ্বল এবং বর্তমান সভাপতি তৌফিক মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend