বিশ্বকাপ : ইতোর সামনে রেকর্ডের হাতছানি

samuel eto-14

বুড়ো বয়সেও কোচের আস্থা হারাননি স্যামুয়েল ইতো। ব্রাজিল বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক দলে রয়েছেন চেলসির স্ট্রাইকার স্যামুয়েল ইতো। এবার যদি বিশ্বকাপের সেরা একাদশের হয়ে খেলার সুযোগ পান, তাহলে চারটি বিশ্বকাপ খেলার সুযোগ পেয়ে যাবেন ক্যামেরুনের এ স্ট্রাইকার।

বিশ্বকাপের চারটি আসরে মাঠে নামার সৌভাগ্য হয়েছে মাত্র ২০ ফুটবলারের। এর আগে ক্যামেরুনের হয়ে চারটি বিশ্বকাপ খেলেছিলেন দু’জন। রিগোবার্ট সং ও জ্যাক সোঙ্গো। এবারের মাঠে নামলেই তাদের ছুঁয়ে ফেলতে পারবেন ইতো। বিশ্বকাপে আরও একটি রেকর্ডের হাতছানি আছে চেলসির এ স্ট্রাইকারের সামনে। তিনটি গোল করলেই তিনি ছুঁয়ে ফেলতে পারবেন ক্যামেরুনের পক্ষে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোলের রেকর্ড।

গোলরক্ষক : লোইক ফেউদজো, চার্লস ইতানজি, স্যামি এনজোক ও গাই এনডাই অ্যাসেম্বি।

ডিফেন্ডার :বেনোত আসু-ইকোটো, হেনরি বেদিমো, গিতান বং, আওরেলিয়েন চেদজু, সেদরিক জেউগু, জিন আরমেল কানা বিয়িক, নিকোলাস এনকোলু, ড্যানি নোনকেউ ও অ্যালান নিয়োম।

মিডফিল্ডার : এয়ং ইনোহ, রাউল লোয়ে, জিন মাকুন, জুয়েল মাতিপ, স্টিফেন এমবিয়া, ল্যান্ড্রি এনগুয়েমো, এডগার সালি ও আলেক্স সং।

স্ট্রাইকার : ভিনসেন্ট আবুবকর, ম্যাক্সিম চাউপো মোটিং, স্যামুয়েল ইতো, মোহাম্মাদু ইদরিসু, বেঞ্জামিন মোউকাঞ্জো, ফ্যাব্রিস ওলিঙ্গা ও পিয়েরো ওয়েবো।

স্ট্যান্ডবাই :ফ্র্যাঙ্ক ব্যাংনাক ও জোক বেপ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend