শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

leagal-aidখবর বাংলা২৪ ডেক্স:
‘গরীবের মামলার ভার বহন করে সরকার’ এ শ্লোগানকে সামনে রেখে গতকাল ২৮ এপ্রিল সোমবার শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
গতকাল সকাল সাড়ে নয়টায় জেলা জজ আদালত চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি এবং জেলা ও দায়রা জজ রবিউল হাসান। এতে লিগ্যাল এইড কমিটির সদস্য, আইনজীবী, সমাজকর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।
বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি এবং জেলা ও দায়রা জজ রবিউল হাসান।
এতে বক্তব্য দেন শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক অমূল্য কুমার সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হায়দার আলী, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মামুনুর রশিদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোসাদ্দেক ফেরদৌসী, ইমাম হোসেন, একেএম হাবিবুল ইসলাম, শক্তিপদ পাল, সাজেদা পারভীন প্রমুখ ।
সভায় জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি এবং জেলা ও দায়রা জজ রবিউল হাসান বলেন, দুস্থ ও অসহায় মানুষের বিনা খরচে আইনি সহায়তা পাওয়ার জন্য সরকার নানা পদক্ষেপ নিয়েছে। তারই অংশ হিসেবে শেরপুরে লিগ্যাল এইড কমিটি কাজ করে যাচ্ছে। দরিদ্র মানুষের যে কোনো আইনগত সহায়তা প্রদানে তিনি সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend