নালিতাবাড়ীর বরুয়াজানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগে অনিয়ম-দুর্নীতি, অভিযোগ সভাপতি ও এলাকাবাসীর

durnitiনালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি:
নালিতাবাড়ী উপজেলার বরুয়াজানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করা হয়েছে বলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও এলাকাবাসী দুটি পৃথক অভিযোগ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। অভিযোগে প্রকাশ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান ও সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাজেদুল ইসলাম গত ১৫ এপ্রিল নৈশ প্রহরী কাম দপ্তরী নিয়োগ পরীক্ষা গ্রহণ করেন। তারা কৌশলে সাদা কাগজে প্রার্থীদের নাম লিখে নম্বর বসান। নিয়োগ পরীক্ষায় ১ম স্থান অধিকারীকে ২য় স্থানে রেখে দুর্নীতির মাধ্যমে চুড়ান্ত তালিকা প্রস্তুত করেন।
সভাপতি আলহাজ রফিক উদ্দিন তালুকদার বলেন, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষা কর্মকর্তা আমাকে ভুল বুঝিয়ে নিয়োগ পরীক্ষা শেষে নম্বরসিটটি দেখিয়ে সাদা ফরমে স্বাক্ষর গ্রহণ করেন। নালিতাবাড়ী বাজারে গিয়ে রেজাল্টসিট কম্পিউটার করবেন বলে আশ্বস্থ করেন। পরে জানতে পারি যে, তারা ব্যাপক দুর্নীতি করে তাদের মনোনিত প্রার্থীকে চুড়ান্ত করে তালিকা তৈরি করেছেন। তাই আমি এই জালিয়াতি নিয়োগ পরীক্ষাটি বাতিল পূর্বক দুর্নীতিবাজদের প্রযোজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অভিযোগ করেছি। এই দুর্নীতিতে এলাকার বেশ কয়েকজন ব্যক্তিও জড়িত রয়েছে।
প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, আমি যথাযথ নিয়মানুযায়ী নিয়োগ পরীক্ষা শেষ করেছি। আমি কোন দুর্নীতি করিনি। সভাপতির পছন্দের প্রার্থী নির্বাচিত না হওয়ায় সভাপতি এমন অভিযোগ করছেন। তবে সহকারী শিক্ষা কর্মকর্তা একজন প্রার্থীকে একেবারে কম নম্বর দিয়েছেন।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  আব্দুর রফিক বলেন, বিধি মোতাবেক নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়েছে। অভিযোগটি সত্য বলে মনে হয় না।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend