মৌসুমের শেষ এল ক্লাসিকো বুধবার

মৌসুমের শেষ এল ক্লাসিকো বুধবার

কোপা ডেল রের ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। লড়াইটা শুধু শিরোপার মধ্যে থাকছে না। বুধবার বাংলাদেশ সময় মধ্যরাত দেড়টায় এই ম্যাচে নিজেদের প্রতিদ্বন্দ্বিতাকে নতুন রূপ দিতে চায় দুই স্প্যানিশ জায়ান্ট। অ্যাতলেতিকো মাদ্রিদের পেছনে থাকা দুদল লা লিগা শিরোপার জন্য আত্মবিশ্বাসকে এগিয়ে রাখতে মাঠে নামছে। তাই একে মনস্তাত্ত্বিক লড়াইও বলা চলে।

বার্সা ও রিয়াল ইতোমধ্যে লিগে দুবার মুখোমুখি হয়েছে। দুবারই সফল হয়েছে কাতালানরা। সম্প্রতি কয়েক বছরের সেরা ক্লাসিকোর প্রদর্শনী হয়েছে সান্তিয়াগো বার্নাব্যুতে। সাত গোল, তিন পেনাল্টি ও একটি লাল কার্ড, মার্চের ওই প্রতিদ্বন্দ্বিতা ছাড়িয়ে গিয়েছিল নাটককেও। তবে ওসবকে পেছনে রেখে ভ্যালেন্সিয়ার মাঠ মেস্তায়ায় শিরোপার জন্য মুখিয়ে দুদল।

গত মাসে রিয়ালকে ঘরের মাঠে হারিয়ে অ্যাতলেতিকোর কাছে হেরে সম্প্রতি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতে হয়েছে বার্সাকে। নেমে যেতে হয়েছে লিগের তিন নম্বরেও। শনিবার শেষ ম্যাচে গ্রানাডার কাছে ১-০ গোলে হারের পর লিগ শিরোপা ধরে রাখ‍াটা এখন কঠিন হয়ে দাঁড়িয়েছে তাদের জন্য। টানা তৃতীয় হার রুখতে এদিন মাঠে নামবে তারা। al classico-15অন্যদিকে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে কঠিন লড়াই শেষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে উঠেছে রিয়াল। এছাড়া রায়ো ভায়েকানো, রিয়াল ‍সোসিয়েদাদ ও আলমেরিয়াকে হারিয়ে ঘরোয়া লিগে অ্যাতলেতিকোর পরেই আছে তারা। সব মিলিয়ে আত্মবিশ্বাস ধরে রাখছে কার্লো আনচেলত্তির দল।

এনিয়ে কোপা ফাইনালে সপ্তমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে তারা। আনচেলত্তি সার্জিও রামোসকে স্বাগত জানাতে পারলেও চোটে থাকা মার্সেলো ও ক্রিস্টিয়ানো রোনালদোকে রাখা নিয়ে শঙ্কা দেখা গেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend