স্বাধীনতা কাপের শিরোপা জিতে নিলো মোহামেডান

স্বাধীনতা কাপের শিরোপা জিতে নিলো মোহামেডান

খেলাধুলা ডেক্স:
এবারের মধুমতি ব্যাংক স্বাধীনতা কাপের শিরোপা জিতে নিলো ঢাকার ফুটবল জায়ান্ট মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীনতা কাপের ফাইনাল টাইব্রেকারে ৫-৪ গোলের ব্যবধানে ফেনী সকার ক্লাবকে হারিয়ে এবারের শিরোপা জিতে নিলো সাদাকালো শিবির। এর আগে নির্ধারিত এবং অতিরিক্ত সময়ও ছিলগোলশূন্য। ফলে শেষ পর্যন্ত গড়ায় টাইব্রেকারে। এতে ফেনী সকারকে ৫-৪ গোলের ব্যবধানে হারিয়ে স্বাধীনতা কাপের শিরোপা জিতে মোহামেডান। অবশ্য পুরো ম্যাচে ফেনী সকারের পারফরম্যান্স ছিল দেখার মতো।
দুর্ভাগ্য বশত: টাইব্রেকারের লটারির প্রথম শটটি হাতছাড়া হওয়াই কাল হলো ফেনী সকারের। গোলটি ঠেকিয়ে দেন মোহামেডানের জাতীয় দলের গোলরক্ষক মামুন খান। কে জানত, সকারের হাতছাড়া হওয়া গোলটিই শেষ মেশ শিরোপা নির্ধারণ করে দেবে মোহামেডানকে! অবশ্য পেশাদার লিগের গত ৬টি আসরে মোহামেডান ছিল শিরোপাশূন্য। তবে টুর্নামেন্ট-ভাগ্য তাদের খারাপ নয়। এর আগে ৩টি সুপার কাপের দুটিতে জয়, একটিতে ফাইনালে টাইব্রেকারে হার। এবার জয়ের তালিকায় যোগ হলো আরও একটি বড় টুর্নামেন্ট।
পুরো খেলা দেখে বোঝার উপায় ছিল না ফেনী সকারের সঙ্গে মোহামেডানের ঐতিহ্যগত অনেক পার্থক্য রয়েছে। দেশের ফুটবলের অন্যতম বড় দল, দর্শক সমর্থনপুষ্ট মোহামেডানের ওপর প্রায় পুরো ম্যাচই আধিপত্য করে গেছে ফেনী সকার।
অবশ্য গোটা স্বাধীনতা কাপেই রক্ষণভাগ-নির্ভর মোহামেডান কৌশলগত কারণেই হয়তো ছিল একটু নিচের দিকে। সে সুযোগটা পুরোপুরিই কাজে লাগিয়েছে ফেনী সকার। গাম্বিয়ান ফুটবলারদের সমন্বয়ে গড়া ফেনী সকারের আক্রমণভাগে পুরো খেলাতেই চাপে রেখেছিল মোহামেডানের রক্ষণকে। অধিকাংশ সময়ে বল ছিল ফেনীর দখলে। কেবল ভালো ফিনিশারের অভাবে গোল করেতে পারেনি ফেনীর এ দলটি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend