জাদুর আয়না!

জাদুর আয়না!

তথ‌্য প্রযুক্তি ডেস্ক

এক জাদুর আয়না তৈরি করেছে যুক্তরাষ্ট্রের ‘আইস্ট্র্যাটেজি ল্যাবস’ সংস্থা। তবে ওই আয়নায় ভবিষ্যৎ দেখা যাবে না। দেখা যাবে না অজানা প্রেমিকার মুখ কিংবা হারিয়ে যাওয়া কাউকে। তাহলে জাদুটা কী?

জাদু হচ্ছে- ওই আয়নার সামনে গিয়ে হাসিমুখ করে দাঁড়ালেই নিজে থেকে ছবি তুলবে। একটুও ভুল করবে না।

সামনে থেকে এটা সাধারণ আয়নার মতোই। এর যন্ত্রপাতি সবই রয়েছে পেছনে। সেলফি-প্রেমীদের কাছে এমন এক ‘স্মার্ট’ আয়না তৈরি হওয়া নিঃসন্দেহে দারুণ খবর।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, এই অবাক করা আয়নার নাম দেওয়া হয়েছে সেলফ-এনহ্যান্সিং লাইভ ফিড ইমেজ ইঞ্জিন বা সেলফি। এতে আছে একটি বিল্ট ইন ক্যামেরা, মুখমণ্ডল শনাক্ত করার একটি সফটওয়ার, একটি এলইডি কাউন্টডাউন টাইমার ওয়েবক্যাম ও সফটওয়ার ব্যবহারকারীর মুখমণ্ডলকে চিহ্নিত করে এলইডি আলো জ্বালিয়ে কাউন্টডাউনের সঙ্কেত দেবে। আয়নার সামনে গেলে ফ্লোরে ভিনাইল গ্রাফিক দিয়ে আপনাকে নির্দেশ দেয়া হবে, ঠিক কোথায় আপনি দাঁড়াবেন এবং কতটা হাসবেন। আপনাকে সঠিক পজিশনে দাঁড়িয়ে হাসতে হবে, তবেই আয়না সক্রিয় হবে। ছবি উঠে গেলে তার স্ন্যাপটি আপনা থেকেই টুইটারে আপলোড হয়ে যাবে।

নিজের ছবি তুলতে এখন আপনাকে মুখের সামনে ক্যামেরা বা সেলফোন তুলে ধরতে হয়। কিন্তু এতে সে বালাই নেই। তাই আয়নার তোলা ছবি একেবারে পারফেক্ট হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend