অসহায় বিধবার এক হাজার হাঁস হত্যা করল দুর্বিত্তরা

মো: মঞ্জুরুল আহসান, নালিতাবাড়ী(শেরপুর) প্রতিনিধি:
শেরপুরের নালিতাবাড়ীতে বাঘবেড় ইউনিয়নের দক্ষিণ রাণীগাঁও গ্রামে রোববার সকালে অসহায় এক বিধবার এক হাজার হাঁস বিষ দিয়ে হত্যা করা হয়েছে বলে জানা গেছে।Dackpic-1
এলাকাবাসী জানায়,মরহুম খলিলুর রহমানের বিধবা স্ত্রী খুলেছা খাতুনের(২৮) হাঁসের খামারে কে বা কাহারা বিষ ছিটিয়ে দিলে রোববার সকালে খাদ্য গ্রহণের সময় হঠাৎ এই হাঁসগুলো মরতে শুরু করে। মুর্হূতের মধ্যেই এক হাজার হাঁস মরে যায়। খবর পেযে নালিতাবাড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সবুর,নির্বাহী কর্মকর্তা মাহবুবা আইরিন, উপজেলা ভেটেরিনারি সার্জন মনিরুজ্জামান এবং এস আই কবির ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বিধবা নারী খুলেছা খাতুন কান্না বিজরিত কণ্ঠে বলেন, আমি এক মাস পূর্বে শেরপুরের গাজীরখামার একটি সমিতি থেকে মাসিক শতকরা ৫ টাকা সুদে ৩০ হাজার টাকা ধার করি।এই টাকায় ভৈরব থেকে এক হাজার ২০টি হাঁসের বাচ্চা ক্রয় করে আনি। প্রতিদিন প্রায় ১৫শ’ টাকার খাবার খাওযাচ্ছি। অবশেষে একটি গরু ২৯ হাজার টাকায় বিক্রি করে হাঁসগুলোকে খাবার খাওয়াচ্ছি। রোববার সকালে বাচ্চাগুলোকে খোয়ার থেকে ছেড়ে দিয়ে দুধুয়ারখাল নদীর বটগাছতলায় ব্রিজের নিচে প্রতিদিনের মতো আজকেও ঘেরের মধ্যে খাবার দেই। তখন হাঁসগুলো খাবার খাওয়া অবস্থায় মরতে শুরু করে। পরে দেখি আমার ঘেরের মধ্যে কে বা কাহারা দানাদার বিষ ছিটিয়ে রেখেছে। বাচ্চাগুলো খাবার মনে করে দানাদার এই বিষ খেয়েই সব মরে সাফ হয়ে গেছে। এতে তাঁর ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
এই বাচ্চা হাঁসগুলো নিযে খুলেছা খাতুনের অনেক স্বপ্ন ছিল। আর ২ মাস অতিবাহিত করতে পারলেই প্রতিটি হাঁস ২/৩শ’ টাকায় বিক্রি করা যেত। এই অপূরনীয় ক্ষতির কারণে এখন তাঁর সংসার জীবনে শুধু দু:খই রযে গেল। অভাবের সংসারে তাঁর এক পুত্র রয়েছে একটি এতিমখানায়। আর দুই কন্যা শিশু নিয়ে তিনি এখন ঋণের বোঝা গাঢ়ে নিয়ে একেবারে নি:স্ব হয়ে গেলেন।
নালিতাবাড়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সবুর প্রাথমিকভাবে তাকে একটি বিধবা ভাতা কার্ড করে দিবেন বলে আশ্বাস দেন। এ রির্পোট লেখা পর্যন্ত পুলিশ তদন্ত করে দেখছেন কিভাবে এই ঘটনা ঘটল। প্রাণিসম্পদ অধিদপ্তরের ভেটেরিনারি সার্জন মনিরুজ্জামান মৃত হাঁস ও দানাদার বিষের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend