শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা আদায়

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় সামছুল নামে এক ব্যাক্তির নিকট থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকালে পৌর শহরের বড় পোড়াগড় এলাকার ফসলি জমি সংলগ্ন খালে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করায় ওই জরিমানা আদায় করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফতেখার ইউনুস সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পৌর শহরের বড় পোড়াগড় শেখ রাসেল মিনি ষ্টোডিয়াম সংলগ্ন খাল থেকে ড্রেজার বসিয়ে বালু তোলা হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় খালের দুই পাশে ফসলের জমি এবং বালু তোলার স্থান থেকে ২০০ মিটারের মধ্যে সেতু থাকায় বালু উত্তোলনকারীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ধারায় ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। এছাড়াও পশ্চিম তাতিহাটি নয়াপাড়া খালের একাংশে বেড়া দিয়ে পানি প্রবাহের বাঁধা তৈরি করার স্থান থেকে তাৎক্ষণিক বেড়া অপসারণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফতেখার ইউনুস বলেন, ফসলি জমি ও সেতু সংলগ্ন এলাকায় ড্রেজার বসিয়ে বালু উত্তোলন আইনগতভাবে নিষিদ্ধ। জনস্বার্থে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend