জেলার খবর শেরপুর শ্রীবরদীর খবর 

শ্রীবরদীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ

স্টাফ রিপোর্টার:
২০২১-২০২২অর্থবছরে প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক বাস্তবায়নাধীন বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় শেরপুরের শ্রীবরদীতে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে। ১১ মে বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি তুলে দেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। এসময় তিনি বলেন, সরকার সমতলে বসবাসরত পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের আর্থ সামাজিক ও শিক্ষার মানোন্নয়নে লক্ষে বিভিন্নভাবে কাজ করছে। পাহাড়ি এলাকার রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান সহ সকলে ক্ষেত্রেই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে যোগ্য নাগরিক ও দক্ষ পেশাদার হিসেবে নিজেদের গড়ে তুলতে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নিষ্ঠার সঙ্গে পড়াশোনায় মনোনিবেশ করতে হবে। উপজেলা প্রশাসন সর্বদা শিক্ষার্থীদের সহযোগিতা অব্যাহত রাখবে।

বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা।


উল্লেখ্য উন্নয়ন সহায়তার আওতায় প্রাথমিক পর্যায়ে ৮০ জনকে ২ হাজার ৪ শত টাকা, মাধ্যমিক পর্যায়ে ৪০ জনকে  ৬ হাজার টাকা,
কলেজ পর্যায়ে ১৫ জনকে ৯ হাজার ৬শত টাকা করে শিক্ষাবৃত্তি ও ২০ জন শিক্ষার্থীকে বিদ্যালয়ে যাতায়াতের জন্য ২০টি বাইসাইকেল প্রদান করা হয়। অনুষ্ঠানে আগত শিক্ষার্থীবৃন্দ সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email

Related posts

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend