শ্রীবরদীতে কমিউনিটি ক্লিনিক উদ্বোধন

স্টাফ রিপোর্টার:
যুগ যুগ ধরে চিকিৎসা সেবা বঞ্চিত হয়ে আসছে শেরপুরের শ্রীবরদী উপজেলার সীমান্তবর্তী এলাকা বাবেলাকোনা, হারিয়াকোনা ও চান্দাপাড়াসহ কয়েকটি গ্রামের পাচঁ সহা¯্রাধিক লোক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষে বুধবার দুপুরে উপজেলার সিংগাবরনা ইউনিয়নের বাবেলাকোনা গ্রামে ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশন অফিসের পাশে নির্মিত দ্বিতল ভবনে উদ্বোধন করা হলো বাবেলাকোনা কমিউনিটি ক্লিনিক। এ উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায়।
তিনি বক্তব্যে বলেন, এলাকার যোগাযোগ ব্যবস্থা নাজুক। এখানে এখনো বিদ্যুৎ আসেনি। এখানকার মানুষ যুগ যুগ ধরে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে আসছে। অথচ এখানে কয়েক বছর আগেই কমিউনিটি ক্লিনিক ভবন নির্মাণ করা হয়েছে। কিন্তু উদ্বোধন না হওয়ায় এখানকার আদিবাসীসহ স্থানীয় বাসিন্দারা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়েছে। তবে আজ থেকে এখানেই চিকিৎসা সেবা নিতে পারবেন এলাকাবাসী। পরে ফিতা বাবেলাকোনা কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন ঘোষণা করেন ডা. অভিজিৎ রায়।
স্থানীয় ইউপি সদস্য আবুজল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ট্রাইবাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডা. আসাদুল ইসলাম। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংগাবরনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুজ্জামান কালু, কারিতাস প্রতিনিধি সুরঞ্জন রাকসাম, সিএসসি সাজেদা বেগম প্রমূখ। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related posts

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend