শ্রীবরদীতে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
যথাযোগ্য মর্যাদায় শেরপুরের শ্রীবরদীতে ২১ ফেব্রুয়ারী শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শ্রীবরদী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচির আয়োজন করা হয়। রাত ০০ : ০১ মিঃ শহিদদের স্মরণে শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন। পরে পর্যায়ক্রমে শ্রীবরদী থানা, পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্যান্য সামাজিক সংগঠন শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আশরাফ হোসেন খোকা, নবনির্বাচিত পৌর মেয়র মোহাম্মদ আলী লাল সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিরা। পরে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যক্তিমালিকানাধীন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ করা হয়।

রবিবার সকাল দশটায় উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) মন্জুর আহসান, শ্রীবরদী থানা অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান, বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান প্রাঞ্জল এম. সাংমা প্রমুখ।

আলোচনা শেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া, সুবিধাজনক সময়ে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

Print Friendly, PDF & Email

Related posts

Leave a Comment

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend