Uncategorized ঢাকা দেশ মাদারীপুর লিড নিউজ 

গণমাধ্যমকর্মী আইন সাংবাদিকদের স্বার্থে গড়ে তুলুন: বিএমএসএফ

স্টাফ রিপোর্টারঃ

মাদারীপুর, শিবচর, সোমবার,২৫ এপ্রিল, ২০২২: প্রস্তাবিত গণমাধ্যম কর্মী আইনটি সাংবাদিকদের স্বার্থে গড়ে তোলার জন্য সরকারের নিকট আহবান জানানো হয়েছে। বলা হয়েছে আইনটির ৩০টির অধিক ধারাই সাংবাদিক বিরোধী। এছাড়া আইনটি দ্বারা সাংবাদিকদের সরাসরি কর্মী বানিয়ে মর্যাদার দিক থেকে খাটো করার অপচেষ্টা করা হচ্ছে, যা সাংবাদিক সমাজ মেনে নেবেনা। গত ৫১ বছর পর প্রণীত আইনটির খসড়া দেখেই সাংবাদিকদের মাঝে হতাশা আর প্রকট ক্ষোভের সৃষ্টি হয়েছে। আইনটি মহান সংসদে পাসের আগে জেলা পর্যায়ে সাংবাদিকদের সমন্বয়ে গোলটেবিল আলোচনা থেকে সুপারিশমালা গ্রহনের জন্য তথ্য মন্ত্রণালয়কে দাযিত্ব দেয়ার দাবি করেছেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর প্রধান বক্তা হিসেবে ২৫ এপ্রিল বিকেলে শিবচর উপজেলা বিএমএসএফের পরিচিতি সভা ও দোয়া ইফতার অনুষ্ঠানে একথা বলেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিবচর উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামান। তিনি সাংবাদিকদের এ আয়োজনে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল খায়ের খানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফের সাংগঠনিক সম্পাদক খোকন আহমেদ হীরা, বরিশাল জেলা সম্পাদক আফছার উদ্দিন মৃধাসহ স্থানীয় বিভিন্ন সরকারী-বেসরকারী কর্মকর্তা, রাজনৈতিক দল নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের ৪শত লোক অংশ নেন।

শিবচর শাখার সভাপতি অপূর্ব চৌধুরী জয়ের সভাপতিত্বে অতিথি ছিলেন বিএমএমএফ মাদারীপুর জেলা সভাপতি গাউছ উর রহমান, গৌরনদী বিএমএসএফের সভাপতি এসএম মিজান, সম্পাদক হাসান মাহমুদ, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক তারেক মাহমুদ আলী, শিবচর শাখার সম্পাদক হায়দার আলী সহ স্থানীয় শাখার প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় ইসলামী সঙ্গীত পরিবেশন করেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নেতা সুমন তালুকদার।

Print Friendly, PDF & Email

Related posts

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend