ঝিনাইগাতী উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার:

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়।

১৮ জুন শনিবার দুপুর সাড়ে ১২ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত জরুরি সভায় ঝিনাইগাতী উপজেলায় ১ সপ্তাহের ব্যবধানে দু’দফায় আকস্মিক বন্যার কারণে রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি সহ উপজেলার ১৫-২০ গ্রামের হাজারও মানুষ পানিবন্দি হয়ে পড়ে। শুক্রবারের বন্যার পানিতে উপজেলার ধানশাইল ইউনিয়নের আবুল কালাম আজাদ (৩৩) ও ঝিনাইগাতী সদর ইউনিয়নের বৈরাগীপাড়া গ্রামের আশরাফ আলী(৬৫) মৃত্যুবরণ করেন এবং বৈরাীপাড়া গ্রামে আতিক(১৩) নামে এক কিশোর এখনও নিখোঁজ রয়েছে। 

এসব সমস্যা দ্রুত সমাধানের জন্য এ সভার আয়োজন করা হয়। সভায় জেলা প্রশাসকের দপ্তর থেকে প্রাপ্ত ৫০ হাজার টাকার মধ্যে থেকে ২ মৃত ব্যক্তির পরিবারকে ২০ হাজার করে টাকা প্রদান, মেডিক্যাল টিম গঠন, কন্ট্রোল রুম চালুর ব্যবস্থা করা হয়। পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত উপজেলার বিভিন্ন সড়কগুলো দ্রুত সংস্কারের ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে ৭ ইউপি চেয়ারম্যানগণের কাছে চাহিদাপত্র চাওয়া হয়।

 সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ অবহিত করেন যে, জেলা থেকে ত্রাণ হিসেবে প্রাপ্ত ৩৫ মে.টন জিআর চালের মধ্যে ইতিপুর্বে ১৫ মে.টন বিতরণ করা হয়েছে। বাকি ২০ মে.টন জিআর চাউল বিতরনের জন্য প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি বর্ন্যাতদের মাঝে ৪শত প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, উপজেলা প্রকৌশলী শুভ বসাক,  উপজেলা কৃষি কর্মকর্তা মো.হুমায়ুন দিলদার, জনস্বাস্থ্য প্রকৌশলী রাধাবল্লভ সরকার,  উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সাদিয়া আফরিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাইলী বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুন নবী, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সহ ৭ ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend