শেরপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

শেরপুর প্রতিনিধি : “ডিজিটাল আর্থিক ব্যবস্থায় ন্যায্যতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। ১৫ মার্চ মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রশীদ, শেরপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয়  প্রধান ও সহযোগী অধ্যাপক শিব শঙ্কর কারুয়া, বীর মুক্তিযোদ্ধা এএসএম নুরুল ইসলাম হিরু, শেরপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. রুবেল আহমেদ, শেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোবারক হোসেন, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ্র বিল্টু ও দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ।
 জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুরের আয়োজনে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, যেখানে সেখানে আসল-নকল কিংবা দামের মারপ্যাঁচে প্রতিনিয়ত ক্রেতাকে ঠকানো হচ্ছে। অর্থাৎ সবখানেই ভোক্তা বঞ্চনার হার বেড়েছে আশঙ্কাজনক ভাবে। থেমে নেই ভেজাল পণ্য বা ওষুধ বিক্রিও। নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ দেয়া হচ্ছে মানব খাদ্যে। অবৈধ প্রক্রিয়ায় মানহীন পণ্য উৎপাদন ও বিপণন চলছে সমানতালে। ক্রেতা-ভোক্তাকে আকৃষ্ট করা হচ্ছে মিথ্যা প্রলোভনের বিজ্ঞাপনে। ওজনে কারচুপি তো হচ্ছে। বিক্রি হচ্ছে নকল ও মেয়াদোত্তীর্ণ পণ্য।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোমিনুর রশীদ বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণে সরকার কাজ করছে। আমরা মাঠ পর্যায়ে সরকারের নির্দেশনা বাস্তবায়নে বদ্ধপরিকর। ভোক্তাদের অধিকার রক্ষায় প্রয়যোজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend