শ্রীবরদীতে বার্ষিক শিশু সমাবেশ ও ছাতা বিতরণ অনুষ্ঠিত

শ্রীবরদীতে বার্ষিক শিশু সমাবেশ ও ছাতা বিতরণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শেরপুরের শ্রীবরদীতে এপি ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে বার্ষিক শিশু সমাবেশ ও ছাতা বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩১ জানুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার কাকিলাকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধী ও অসহায় দরিদ্র ও নিববন্ধিত শিক্ষার্থীদের মাঝে ছাতা বিতরণ করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। তিনি বলেন, ‘‘ছাতা শিক্ষাউপকরণ না হলেও শিক্ষা ক্ষেত্রে এটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপকারে আসবে। গ্রীষ্ম ও বর্ষাকালে এটি ব্যবহার করে শিশুর নিয়মিত স্কুলে যেতে পারবে।’’ তিনি উপস্থিত শিশুদের বিভিন্ন প্রতিকূলতা পেরিয়ে শিক্ষায় মনোযোগি হয়ে শিক্ষা জীবন শেষ করতে আহবান করেন।

এপি ওয়ার্ল্ড ভিশনের শ্রীবরদী প্রোগ্রাম অফিসের ম্যানেজার প্রকাশ চাম্বুগং এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আলম তালুকদার, কাকিলাকুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন সাজু, বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান দুলাল, এপি ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার হারুনুর রশিদ, প্রোগ্রাম অফিসার জেফিরাজ দোলন কুবি প্রমূখ। এ সময় বক্তারা শিশু অধিকার, বাল্য বিয়ে প্রতিরোধ ও কোভিড কালিন সময়ে শিক্ষা বিষয়ে করণীয় নানা দিক তুলে ধরেন।
উল্লেখ্য, উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় পর্যায়ক্রমে ১ হাজার ৫শত নিবন্ধিত শিক্ষার্থী ও ১ শত হতদরিদ্র এবং প্রতিবন্ধীদের মাঝে ছাতা বিতরণ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend