বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের পাশে শিক্ষক সমিতি

বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের পাশে শিক্ষক সমিতি

মৌমিতা রানী, বশেমুরবিপ্রবি।
জাতির জনকের নামে নামাঙ্কিত “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” এর প্রায় ১২০০০ শিক্ষার্থীসহ এক বৃহৎ পরিবার। যাদের বেশিরভাগই এসেছে নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবার থেকে। কোভিড-১৯ মহামারিতে তাদের জীবন আজ দুর্বিষহ। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিটির কর্মহীনতার ফলে অনেকেই মানবেতর জীবনযাপন করছে। বিশ্ববিদ্যালয়ের আবাসিকতার অপ্রতুলতার জন্য এই শিক্ষার্থীদের দুই-তৃতীয়াংশের বেশি থাকে ভাড়া করা মেস বা বাসায়। গত ১৬ই মার্চ থেকে কোভিড-১৯ এর কারণে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকায় তারা মেসে অবস্থান করছেন না৷

আশঙ্কা করা হচ্ছে এই অবস্থা চলতে পারে আগামী সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে কোভিড-১৯ এর প্রভাবে অনেক শিক্ষার্থীর পরিবারের স্বাভাবিক জীবন ব্যাহত হচ্ছে সেখানে মেসে না থেকেও সম্পূর্ণ ভাড়া পরিশোধ অসম্ভব। ইতোমধ্যে অনেক মেস মালিকদের পক্ষ থেকে বিগত মাসের ভাড়াসহ অগ্রিম ভাড়া পরিশোধের ব্যাপারে শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করা হচ্ছে বলে তথ্য পাওয়া গেছে।

এমত অবস্থায় ভারপ্রাপ্ত উপাচার্য ড. শাহজাহান বরাবর “বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির” সভাপতি ড. হাসিবুর রহমান ও সাধারন সম্পাদক মো: রকিবুল ইসলাম স্বাক্ষরিত এক আবেদন পত্রে শিক্ষার্থীদের মেস ও সিট ভাড়া আংশিক অথবা সম্পুর্ণ মওকুফের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আন্তরিকতার সহিত দৃশ্যমান এবং কার্যকরী উদ্যোগ গ্রহনের জোর দাবি জানানো হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend