শ্রীবরদীতে মহান স্বাধীনতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শ্রীবরদীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ্য থেকে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। প্রত্যূষে শ্রীবরদী থানা প্রাঙ্গনে ৩১বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিনটির শূভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত ও বেসরকারি জাতীয় পতকা উত্তোলন করা হয়। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুল হক চাঁন ও উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর। এছাড়াও পর্যায়ক্রমে আ’লীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল সাড়ে ৭ টায় শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়।

সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শ্রীবরদী সরকারি কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতকা উত্তোলন ও সারা বাংলাদেশের সাথে তাল মিলিয়ে একই সময়ে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এসময় পুলিশ, আনসার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারিরীক কসরত অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরের সভাপতিত্বে কুচকাওয়াজ ও শারিরীক কসরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুল হক চাঁন । শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওসি রেজাউল হক, শ্রীবরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর হিমাংশু কুমার পাল, উপাধ্যক্ষ আলিফ উল্লাহ, সহকারী কমিশনার (ভূমি) ফারুক আল-মাসুদ, মহিলা কলেজের অধ্যক্ষ সাদুল্লাহ হোসাইন, পৌর মেয়র আবু সাইদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন দুলাল, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, আ‘লীগ নেতা মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ সালেহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হামিদুর রহমান, জেলা পরিষদ সদস্য ও জাতীয় শ্রমিকলীগ আহ্বায়ক আবু জাফর, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহেল-আল-আমিন, কোহিনুর বেগম, যুবলীগ আহ্বায়ক জাহিদুল ইসলাম জুয়েল, যুগ্ম আহ্বায়ক লিয়াকত হোসেন লিটন, ছাত্রলীগ সভাপতি এ্যাডভোকেট মেরাজ উদ্দিন চৌধুরী, যুগ্ম আহবায়ক জিয়াউল হক জেনারেল সহ উপজেলার বিভিন্ন দফতরের প্রধানগণ। পরে মনোমুগ্ধকর শারিরীক কসরত অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শহীদ শাহ মুতাসিম বিল্লাহ খুররম বীর বিক্রম স্মৃতি অডিটরিয়ামে দুপুর ১২ টায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। ইউএনও সেজুঁতি ধরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুল হক চাঁন।


এছাড়া বিকালে মহিলা ক্রীড়া অনুষ্ঠান, প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সুবিধা জনক সময়ে হাসপাতাল ও এতিমখানা সমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend