বৃহস্পতিবার স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন পোপ

আগামীকাল বৃহস্পতিবার সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসবেন খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস। খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিসকে বরণ করে নিতে ব্যাপক প্রস্তুতি নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধ কর্তৃপক্ষ।

সাভার গণর্পূত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান ঢাকাটাইমসকে জানান, বৃহস্পতিবার বিকাল ৪টায় ঢাকা থেকে সড়কপথে জাতীয় স্মৃতিসৌধে এসে পৌঁছবেন পোপ ফ্রান্সিস। ইতিমধ্যে তার আগমন উপলক্ষে স্মৃতিসৌধে ধোয়া-মোছা ও রংতুলির কাজ শেষ হয়েছে। এ উপলক্ষে ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। এছাড়া স্মৃতিসৌধের প্রধান ফটকে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও পোপ ফ্রান্সিসের ছবি টানানো হয়েছে।

পোপ স্মৃতিসৌধে পৌঁছে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এসময় তিনি শহীদদের স্মরণে এক মিনিটের নীরবতা পালন করবেন। তাঁকে তিন বাহিনীর গার্ড অব অনার দেয়া হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে পোপ পরিদর্শন বইয়ে স্বাক্ষর করবেন। পরে তিনি স্মৃতিসৌধে একটি নাগেশ্বর চাপা গাছের চারা রোপন করবেন।

এদিকে পোপ ফ্রান্সিসের আগমন ঘিরে জাতীয় স্মতিসৌধ ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend