বরিশালে নানা কর্মসূচিতে বিজয় দিবস উদযাপন

barishalশহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি, বিজয় র‌্যালিসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশালে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে পুলিস লাইন্সে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে কর্মসূচির সূচনা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয় প্রশাসনের পক্ষ থেকে। বুধবার সকাল থেকে শ্রদ্ধা জানাতে আসে রাজনৈতিক, সামাজিক সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা।


সকাল থেকেই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে মুক্তিযোদ্ধা সংসদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি জেলা ও মহানগর, বাংলাদেশের কমিউিনিস্ট পার্টি, বাসদ, ওয়ার্কার্স পার্টি, জাসদ, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, শিক্ষক সমিতিসহ বিভিন্ন সংগঠন।

শ্রদ্ধাঞ্জলির পর নগর আওয়ামী লীগ সোহেল চত্বরের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। সভাশেষে বিজয় র‌্যালি বের করা হয়। অনুরূপভাবে বিএনপি অশ্বিনী কুমার হল চত্বরে আলোচনা সভা শেষে বিজয় র‌্যালি বের করে।

বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. গাউস। এখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয়।

বিজয় দিবস উপলক্ষে রিপোর্টার্স ইউনিটি সংগঠনের কার্যালয়ে মুক্তিযুদ্ধের চিত্র ও তথ্য প্রদর্শনীর আয়োজন করেছে। এ ছাড়াও বরিশালে নানা কর্মসূচি রয়েছে বিজয় দিবস উপলক্ষে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend