পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৯

Accident-compiledদেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় চিকিৎসক ও এনজিওকর্মীসহ শুক্রবার ৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ ও বাগেরহাটের ফকিরহাটে দুইজন করে ও ময়মনসিংহে একজন নিহত হন।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

রাজশাহী : রাজশাহীর মোহনপুর উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় পৌর ছাত্রদল সম্পাদকসহ দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। উপজেলার মর্গা বিলের ব্রিজের কাছে শুক্রবার বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— মোহনপুরের কেশরহাট পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক ও সাকোঁয়া গ্রামের তসলিম আলীর ছেলে সাহেবুর ইসলাম সাহাবুল (২৮) ও রায়ঘাটি গ্রামের শ্রী বিরেনের ছেলে সুকমার (৩০)।

রাজশাহীর মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ জানান, বিকেলে ভবানীগঞ্জ থেকে মোটরসাইকেলে করে সাহেবুল ইসলাম কেশরহাট যাচ্ছিলেন। তার সঙ্গে ছিলেন সুকুমার। তারা উপজেলার মর্গা বিলের কাছে পৌঁছলে রাজশাহী থেকে ভবানীগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলটিকে ধাক্কায় দেয়। এতে ঘটনাস্থলেই চালক সাহেবুল ইসলাম বাসের চাকায় পিষ্ট হয়ে মারা যান। গুরুতর আহতাবস্থায় সুকমারকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনিও মারা যান।

ওসি আব্দুল হামিদ আরও জানান, বাসটিকে বাগমারা উপজেলায় মচমইলে স্থানীয়রা আটক করেছেন। তবে সে সময় চালক ও হেলপার পালিয়ে যায়।

পাবনা : জেলার সাঁথিয়া-বেড়া আঞ্চলিক সড়কে ট্রাকচাপায় ব্র্যাকের দুই এনজিওকর্মী নিহত ও একজন আহত হয়েছেন। মোটরসাইকেলে করে পাবনা থেকে সাঁথিয়া যাওয়ার পথে শুক্রবার একটি ট্রাক তাদের ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— সাঁথিয়া ব্র্যাক অফিসের প্রোগ্রাম অর্গানাইজার মুক্তারা পারভীন (৩৫) ও সীমা খাতুন (২৮)।

এ ঘটনায় মোটারসাইকেল চালক হযরত আলীকে (৩৬) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত মুক্তারা পারভীন পাবনার ফরিদপুর উপজেলার দক্ষিণ থানাপাড়া এলাকার মাহবুব হোসেনের স্ত্রী এবং সীমা খাতুন নাটোরের লালপুর উপজেলার বিলমারিয়া গ্রামের সুজাউদ্দৌলার স্ত্রী।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিকেলে পাবনা থেকে মোটরসাইকেলে করে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের তিনকর্মী সাঁথিয়া যাচ্ছিলেন। পথিমধ্যে সাঁথিয়া-বেড়া আঞ্চলিক সড়কের পাইলট উচ্চ বিদ্যালয় এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মালবাহী একটি ট্রাক (বগুড়া-ট-১১-০৫২৩) তাদের মোটরসাইকেলটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

তিনি আরও জানান, ওই ঘটনায় মোটরসাইকেলের চালক ও দুই আরোহী গুরুতর আহত হলে উদ্ধার করে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মুক্তারা পারভীনকে মৃত ঘোষণা করেন। আহত সীমা ও হযরত আলীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সীমা খাতুন মারা যান।

ময়মনসিংহ : জেলার মুক্তাগাছায় শুক্রবার বিকেলে ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক জাহাঙ্গীর আলম হিমেল নিহত হয়েছেন।

দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন সিএনজির তিন যাত্রী। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ডা. হিমেল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ডিপ্লোমা ইন কার্ডিওলজি কোর্স করছিলেন। তার বাসা শহরের নাটকঘর লেন এলাকায়।

মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, মুক্তাগাছাগামী একটি সিএনজিচালিত অটোরিকশাকে বিকেল ৪টার দিকে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক চাপা দিয়ে পালিয়ে যায়। এতে সিএনজিতে থাকা চার যাত্রী গুরুতর আহত হন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ডা. জাহাঙ্গীর আলম হিমেলকে মৃত ঘোষণা করেন।
সিরাজগঞ্জ : জেলার এনায়েতপুরের সড়কে শুক্রবার দুপুর ১টার দিকে বাসচাপায় ছোরমান আলী (৬৫) নামে এক বাকপ্রতিবন্ধী নিহত হয়েছেন।

ওই ঘটনার পর এলাকাবাসী আধাঘণ্টা ধরে সড়ক অবরোধ করে রাখেন। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ইসলাম পরিবহনের বাসটি জব্দ করলেও এর চালক ও হেলপার পালিয়ে যায়। ছোরমান আলীর বাড়ি এনায়েতপুর খানার গোপিনাথপুর গ্রামে।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানায়, দুপুর ১টার দিকে একটি ব্যাটারিচালিত ভ্যানে বৃদ্ধ ছোরমান তার স্ত্রীকে সঙ্গে নিয়ে আত্মীয়ের বাড়ি যাচ্ছিলেন। এনায়েতপুর-সিরাজগঞ্জ সড়কের আজুগড়া এলাকায় পৌঁছালে সিরাজগঞ্জ থেকে আসা ইসলাম পরিবহনের একটি বাস ভ্যানটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই ছোরমান আলী মারা যায়। পরে পুলিশ বাসটি এনায়েতপুর হাট এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় জব্দ করে।

পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা সড়কটি অবরোধ করে। আধাঘণ্টা পর পুলিশ বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

এ ঘটনার কয়েক ঘণ্টার মাথায় সিরাজগঞ্জের হাটিকুমরুল মহাসড়কের গোলচত্বর এলাকায় রাস্তা পার হওয়ার সময় লরি চাপায় শান্তাহার আলী (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সলঙ্গা থানার নাইমুড়ি গ্রামের বাসিন্দা জালাল উদ্দিনের ছেলে শান্তাহার আলী।

সিরাজগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম ইমদাদুল হক জানান, বিকেল সাড়ে ৫টার দিকে মহাসড়কের গোলচত্বর পার হওয়ার সময় শান্তাহার আলীকে দ্রুতগামী ১০ চাকার একটি লরি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

বাগেরহাট : জেলার ফকিরহাটে মাইক্রোবাসের ধাক্কায় পিকআপ উল্টে চালকসহ দু’জন নিহত হয়েছেন।

উপজেলার কানার পুকুর এলাকায় বাগেরহাট-মাওয়া মহাসড়কে শুক্রবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে মুরগি ব্যবসায়ীর (২৬) পরিচয় জানা যায়নি। পিকআপ চালক সুমন মোল্লা (৩১) ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মালিগ্রাম গ্রামের নূর মোহাম্মদের ছেলে। তিনি খুলনার সোনাডাঙ্গা এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন।

বাগেরহাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান ফরাজী জানান, ভোরে ঢাকাগামী একটি মুরগিবাহী পিকআপ ভ্যানকে পেছন থেকে একটি মাইক্রোবাস ধাক্কা দেয়। এতে পিকআপটি উল্টে চালক ও মুরগি ব্যবসায়ী ঘটনাস্থলে নিহত হন। লাশ উদ্ধার করে হাইওয়ে থানায় রাখা হয়েছে।

তিনি জানান, পেছন থেকে ধাক্কা দেওয়া মাইক্রোবাসটি আমদানি করা গাড়ি। মংলা বন্দর থেকে গাড়িটি ঢাকার কোনো শো-রুমে নেওয়া হচ্ছিল। মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে। তবে এর চালক পালিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend