উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনে নির্বাচন<< শেরপুরে ৫ উপজেলায় ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ecউপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনে শেরপুর জেলার ৫ উপজেলায় ৪৩ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। ২১ মে বৃহস্পতিবার জেলা সদরে রিটার্নিং অফিসার ও উপজেলা সদরে সহকারী রিটার্নিং অফিসারদের কার্যালয়ে তারা ওইসব মনোনয়নপত্র দাখিল করেন। ২৩ মে প্রার্থীতা বাছাই, ৩০ মে প্রার্থীতা প্রত্যাহার ও আগামী ১৫ জুন ওই নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্প্রতি থেকে প্রতিটি উপজেলার পৌরসভাসহ এলাকার জনসংখ্যার অনুপাতে উপজেলা পরিষদে সংরক্ষিত মহিলা কোটা চালুর সিদ্ধান্ত ও সে অনুযায়ী নির্বাচনের তফসিল ঘোষনা করে।আইনানুযায়ী প্রতিটি উপজেলার সকল ইউনিয়ন ও পৌর পরিষদে নির্বাচিত মহিলা সদস্যরা তাদের মধ্য থেকেই প্রতিনিধি নির্বাচিত করবে।

নির্বাচন কমিশনের তারিখ অনুযায়ী ২১ মে দাখিলের শেষ দিনে শেরপুরের ৫টি উপজেলার ১৮ টি আসনের বিপরীতে  ৪৩ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে শেরপুর সদর উপজেলায় ৫ পদের বিপরীতে ১১ জন, নালিতাবাড়ীর ৪ পদে ১২ জন, শ্রীবরদীর ৪ পদে ৬ জন, নকলায় ৩ পদে ৯ জন ও ঝিনাইগাতী উপজেলায় ২ পদের বিপরীতে ৫ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

এ নির্বাচনে ভোটাররা হলেন শেরপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভা থেকে নির্বাচিত ৪৫ জন, নালিতাবাড়ী উপজেলায় ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা থেকে নির্বাচিত ৩৯ জন, শ্রীবরদী উপজেলায় ১০টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা থেকে নির্বাচিত ৩৩ জন, নকলা উপজেলায় ৯টি ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভা থেকে নির্বাচিত ৩০ জন ও ঝিনাইগাতী উপজেলায় ৭ ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচিত ২১ জন মহিলা সদস্য ভোটার রয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend