সংঘর্ষে ছাত্র নিহত : ভাসানী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

Tag-1টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে ছাত্রছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বুধবার বিকেলে ছাত্রলীগ সমর্থিত দু’পক্ষের সংঘর্ষে এক ছাত্র নিহতের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত দিয়েছে বলে প্রক্টর ড. খাদেমুল ইসলাম জানান।
তিনি আরও জানান, এ বিষয়ে করণীয় নির্ধারণ করতে বৃহস্পতিবার বিকেল ৪টার সিন্ডিকেটের সভা ডাকা হয়েছে।
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বুধবার বিকেলে ছাত্রলীগ সমর্থিত দু’পক্ষের মধ্যে সংঘর্ষে মোশাররফ হোসেন মারা যান। তিনি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার মোজাটি চরপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের ক্রিমিয়লজি এ্যান্ড পুলিশ সাইন্স বিভাগের মাস্টার্সের ছাত্র ছিলেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খাদেমুল ইসলাম ও শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোশাররফ ও মনির গ্রুপের মধ্যে বেশ কয়েকদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে উত্তেজনা চলছিল। এর রেশ ধরে বিকেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে মোশাররফ গ্রুপের প্রধান মোশাররফ, ফয়সাল আহম্মেদ ও রাশেদুল ইসলাম আহত হন। তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মোশাররফ ও ফয়সালের অবস্থার অবনতি হলে তাদের দু’জনকে ঢাকায় পাঠানো হয়। এদের মধ্যে মোশাররফকে এনাম মেডিকেল হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় ফয়সালকে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend