সাংসদের মেয়ের বিয়েতে অতিথির মৃত্যু

nihotশনিবার নরসিংদীর শিবপুর উপজেলায় স্থানীয় সংসদ সদস্যের মেয়ের বিয়ের প্রীতিভোজ অনুষ্ঠানে ফজলু মিয়া নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আবুল ফায়েজ মোল্লা উচ্চ বিদ্যালয়ের ভবনে ও মাঠে প্রায় ১৫ হাজার লোকের জন্য বিশাল এ আয়োজন করেন স্থানীয় সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা।

প্রত্যক্ষদর্শীরা জানান, কিছুদিন আগে তার বড় মেয়ে সায়মা ইসলামের বিয়ে হয়। এ উপলক্ষে প্রীতিভোজের আয়োজন করা হয়। বেলা সাড়ে ১২টার দিকে অনুষ্ঠানে আসা অতিথিরা প্যান্ডেলের ভেতরে ঢোকার সময় প্রচণ্ড ধাক্কাধাক্কি হয়। এতে ১০ থেকে ১২ জন আহত হন। আহতদের মধ্যে ফজলু মিয়া নামের একজনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান।

আহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন, শিবপুর উপজেলার কালুয়ারকান্দা এলাকার সুন্দর আলী, তেলিকান্দা এলাকার আবদুর রশিদ, শিবপুর এলাকার মো. অলি মিয়া ও সায়েম মিয়া। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা সাংবাদিকদের বলেন, এটা একটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা। আমি গ্রামের মানুষকে ভালোবেসে দাওয়াত করেছিলাম। আমি যতটুকু জানতে পেরেছি, খাবার খেয়ে বের হওয়ার পর হিটস্ট্রোকে তিনি মারা গেছেন।

এদিকে শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন জানান, অতিরিক্ত গরমের মধ্যে ফজলু মিয়া বেশি গরুর মাংস খাওয়ার কারণেই হয়তো অসুস্থ হয়ে পড়েন। পরে হিটস্ট্রোকে মারা যান। ময়নাতদন্ত ছাড়াই তাঁর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সন্ধ্যায় তাঁকে দাফন করা হয়েছে।

শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আবু সাইদ জানান, প্রচণ্ড গরমে ফজলু মিয়ার মৃত্যু হতে পারে। চারজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

আবুল ফায়েজ মোল্লা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম মৃধা বলেন, বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের পক্ষে আমি ছিলাম না। এমপি সাহেব এই স্কুলের প্রতিষ্ঠাতা। ওনার বাবার নামে এই স্কুল। এখন তিনি চাইলে আমার কী করার আছে?

অনুষ্ঠানে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক, সামজিক সংগঠনের নেতাকর্মীসহ প্রায় ১৫ হাজার মানুষ অংশ নেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend