প্রেমে রাজি না হওয়ায় কলেজছাত্রীর গায়ে এসিড

Gopalganj-acid-burn-photo-0-1প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় জেলার সদর উপজেলায় আঁখি বাগচী পাখি (১৭) নামে এক কলেজছাত্রীর গায়ে এসিড নিক্ষেপ করা হযেছে। সে সদর উপজেলার কৃষ্ণপুর সপ্তপল্লী মহাবিদ্যালয়ের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী।
কলেজছাত্রীর মা মমতা বাগচী জানান, শুক্রবার রাত ৩টার দিকে ঘরের ভেতর ঢুকে তার মেয়ের গায়ে এসিড ছুড়ে পালিয়ে যায় রথিন ঘোষ (২৫) নামে এক বখাটে। তার মেয়েকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নিয়াজ আহম্মেদ জানান, আঁখির মুখমণ্ডল, হাত ও গলাসহ শরীরের ১০ শতাংশ ঝলছে গেছে। এখানে বার্ন ইউনিট না থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করার পরামর্শ দেওয়া হয়েছে।
আঁখি জানান, তাদের পাশের ঘোষালকান্দি গ্রামের সুধাংশু ঘোষের বখাটে ছেলে রথিন ঘোষ দুই বছর ধরে তাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। পরে বিয়ের প্রস্তাবও দেয়। কিন্তু সে বা তার পরিবার প্রস্তাবে রাজি না হওয়ায় আগেও কয়েকবার হুমকি-ধমকি দেয় রথিন। এ নিয়ে স্থানীয় চেয়ারম্যান ও মুরব্বিদের নিয়ে সালিশ বৈঠকও হয়েছে।
আঁখির মা জানান, উত্ত্যক্ত বন্ধ না হওয়ায় আঁখি তার মামাবাড়ি সদর উপজেলার কৃষ্ণপুর গিয়ে পড়াশোনা শুরু করে। ধানকাটার মৌসুমে তাকে সাহায্য করতে আঁখি মামাবাড়ি থেকে নিজেদের বাড়িতে আসে। এ সুযোগে বখাটে রথিন গভীর রাতে হোগলা পাতার বেড়া কেটে কৌশলে ঘরের ঢুকে তার গায়ে এসিড ছুড়ে পালিয়ে যায়। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে আঁখিকে হাসপাতালে ভর্তি করা হয়।
সদর উপজেলার সাহাপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বিনয় সরকার বলেন, ‘২-৩ মাস আগে এ বিষয়ে আমি দু’পক্ষের সঙ্গে কথা বলেছি। ছেলে ও তার বাবাকে বলেছিলাম যাতে মেযেটিকে আর উত্ত্যক্ত না করা হয়।’
মেয়েটিকে উত্ত্যক্ত করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তখন ছেলেটিকে বলেছিলেন ইউপি চেয়ারম্যান।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সেলিম রেজা জানান, এ ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend