চবিতে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

ctgচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে উভয় গ্রুপ। শুক্রবার হাটহাজারী মডেল থানায় মামলা দুইটি দায়ের করেন তারা।
সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের (২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ) সুরজ মহলদার বাদী হয়ে ছাত্রলীগের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক ও বাংলার মুখের নেতা সৌমেন পালিত বাবু, সহ সম্পাদক মো.নাজিম উদ্দিন ও সদস্য রাশেদুল ইসলাম জিসানসহ ১৩ জনের নাম উল্লেখ করে আরও ১০-১২ জনকে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে মামলা দায়ের করে।
এ মামলায় তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে হাটহাজারী মডেল থানার উপ-পরিদর্শক স্বপন কুমার সরকারকে ।
অন্যদিকে বাংলার মুখের কর্মী ও বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের (২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ) মো.মহসিন বাদী হয়ে ছাত্রলীগের বিলুপ্ত কমিটির অর্থ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা আবু কাইজার রনিসহ ১৩ জনের নাম উল্লেখ করে আরও ২০-৩০ জনকে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে মামলা দায়ের করে।
এ মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে হাটহাজারী মডেল থানার উপ-পরিদর্শক মিজানুর রহমানকে।
হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.ইসমাইল মামলা দুইটির ব্যাপারে  নিশ্চিত করেন।
তিনি বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ মামলা দায়ের করেছে। ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের করার জন্য মামলার তদন্ত কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, কথাকাটাকাটিকে কেন্দ্র করে দেশিয় ও ধারালো অস্ত্র নিয়ে বৃহস্পতিবার দুপুরে সংঘর্ষে লিপ্ত হয় ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও ক্যাম্পাস ভিত্তিক গ্রুপ বাংলার মুখ। এ সময় দুই দফায় সংঘর্ষে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ, সাংবাদিকসহ ১০ জন আহত হয়।
ছাত্রলীগের দুই গ্রুপই নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিনের সমর্থক হিসেবে পরিচিত।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend