টাঙ্গাইলে ভূমিকম্পে গৃহবধূর মৃত্যু, ৩০ ছাত্রী আহত

521533c1decc37abcdf0460697346c4e-tangailজেলার মির্জাপুরে শনিবার দুপুরে ভূমিকম্পের সময় ভয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। অন্যদিকে আতঙ্কিত হয়ে দোতলা থেকে নিচে নামার সময় হুড়োহুড়িতে ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩০ ছাত্রী আহত হয়েছে।
মৃত পরিনা আক্তার (২২) কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার সাহেবের আলগা গ্রামের সুকুমুদ্দিন মিয়ার স্ত্রী। তিনি মির্জাপুর গোড়াই শিল্পাঞ্চলের সৈয়দপুরের স্বপন মিয়ার বাড়িতে ভাড়া থাকতেন।
আতংকিত নারী-পুরুষ পাকা ও আধাপাকা বাসাবাড়ি ছেড়ে ভয়ে রাস্তায় নেমে আসেন। ভূমিকম্পের সময় বৃষ্টি হওয়ায় জনমনে আরও বেশি করে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভুঁইয়া জানান, ভূমিকম্পের সময় পরিনা আক্তার তার দেড় বছরের শিশুপুত্রকে নিয়ে সৈয়দপুরের আধাপাকা বাড়িতে ছিলেন। ভূমিকম্প শুরু হলে তিনি ভয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় স্থানীয় লোকজন তাকে কুমুদিনী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
অন্যদিকে ভূমিকম্পে আতঙ্কিত হয়ে দোতলা থেকে নিচে নামার সময় হুড়োহুড়িতে ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩০ ছাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে ১১ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।
ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামান জানান, প্রতিদিনের মত আমাদের ক্লাস চলছিল। হঠাৎ ভূমিকম্প অনুভূত হলে দোতলা ভবনটি কেঁপে ওঠে। এতে ছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কিত ছাত্রীরা সিঁড়ি দিয়ে দ্রুত নিচে নেমে আসার সময় পদদলিত হয়ে ৩০ জনের মতো ছাত্রী আহত হয়। তাদের মধ্যে ফাতেমা, লিজা, সিথি, সুইটি, সাদিয়া, লিজা, মাছুরা, রুমি, আঁখি, মুনিয়া ও শাহিনুরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে সপ্তম শ্রেণীর ছাত্রী লিজার অবস্থা আশঙ্কাজনক।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend