সড়ক দুর্ঘটনায় ৬ জেলায় নিহত ১৩

1412838401road-accident-2সড়ক দুর্ঘটনায় বগুড়া, বাগেরহাট, বরিশাল, পাবনা, রাজশাহী ও গাইবান্ধা জেলায় ১৩ জন নিহত হয়েছেন।
এদের মধ্যে যাত্রীবাহী বাস ও পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে বাগেরহাটে পাঁচজন, বাসের চাকায় পিষ্ট হয়ে রাজশাহীতে মোটরসাইকেলের তিন আরোহী, বরিশালে এক বৃদ্ধা, পাবনায় শিক্ষক, বান্দরবানে এক যুবক, গাইবান্ধাতে ট্রাকচাপায় এক কিশোর ও বগুড়ায় ট্রাকচাকায় এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর :
বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে রাস্তা পারাপারের সময় দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সাবাস আলী (৪৫) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।
সাবাস আলী নন্দীগ্রাম পৌরসভার পূর্বপাড়া এলাকার সোনা আলীর ছেলে।
হাইওয়ে পুলিশের কুন্দারহাট ফাঁড়ির ইনচার্জ নিকুঞ্জ সরকার জানান, সাবাস আলী রাস্তা পার হওয়ার সময় নাটোরগামী পাটবোঝাই একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ ঘাতক ট্রাকটি আটক করলেও এর চালক ও হেলপার পালিয়ে যায়।
বাগেরহাট : বাগেরহাটের ফকিরহাট উপজেলার ফলতিতা এলাকায় যাত্রীবাহী বাস ও পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের চারজনসহ মোট পাঁচজন নিহত হয়েছেন। খুলনা-মাওয়া মহাসড়কের ফলতিতা বাজার এলাকায় শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন পিকআপে থাকা আরও তিন যাত্রী। তাদের গুরুতর অবস্থায় ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আহতদের পরিচয় পাওয়া যায়নি। নিহতরা সকলে পিকআপভ্যানের যাত্রী ছিলেন।
তারা হলেন- ফকিরহাট উপজেলার দোহাজারী গ্রামের ফটিক দাসের ছেলে নীল কমল দাস (৪৫) ও বলরাম দাস (৩৫), তাদের ভাগনে একই গ্রামের সুবাস দাসের ছেলে শ্যাম দাস (৩০) ও পানু দাস (৩৮)।

নিহত অপরজন হলেন পিকআপভ্যানের চালক (৪০)।

তার পরিচয় জানা যায়নি।
বাগেরহাটের কাটাখালী হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান জানান, খুলনা থেকে ঢাকাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস (ঢাকা মেট্রো ন-১১-০৩৫৮) নামে যাত্রীবাহীবাসটি ওই স্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপভ্যানের (খুলনা মেট্রো ভ-১১-৭৯৫০) মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই পিকআপভ্যানের চালকসহ পাঁচ আরোহী নিহত হন।
বরিশাল : জেলার বাবুগঞ্জ উপজেলার রাকুদিয়ায় বাসের ধাক্কায় টমটম আরোহী আ. রব মুন্সী (৭৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তার বাড়ি ওই এলাকার আবুল কালাম ডিগ্রি কলেজের পাশে। শুক্রবার দুপুরে এই দুর্ঘটনা ঘটে।
বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম স্থানীয়দের বরাত দিয়ে জানান, আ. রব মুন্সী নিকটবর্তী জামাতার বাড়ি যাচ্ছিলেন। পথিমধ্যে বরিশালের উদ্দেশে ছেড়ে যাওয়া মালিক সমিতির সেবা পরিবহনের বাস একটি টমটমকে ধাক্কা দিলে সে ঘটনাস্থলেই মারা যান।
এ ঘটনায় পরিবারের সদস্যরা কোনো মামলা করেনি। কেবল জিডি হয়েছে বলে জানান ওসি।
পাবনা : জেলার সাঁথিয়ায় সড়ক দুর্ঘটনায় কিন্ডারগার্টেনের অধ্যক্ষ সাইদুল ইসলাম ছাচ্চু (৩৫) নিহত হয়েছেন। শুক্রবার দুপুর ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
সাইদুল উপজেলার গৌরীগ্রাম ইউনিয়নের ইকরজানা গ্রামের কাশেম আলীর ছেলে ও গৌরীগ্রাম শান্তি নিকেতন কিন্ডারগার্টেনের অধ্যক্ষ।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার সময় কাশিনাথপুর থেকে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরছিল সাইদুল। পথিমধ্যে উপজেলার মানপুর মোড়ে বিপরীত দিক থেকে আসা শ্যালোইঞ্জিনচালিত করিমনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে তিনি মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
রাজশাহী : রাজশাহী পুঠিয়ার তারাপুরে বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন। শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহী শহর থেকে নাটোরে যাচ্ছিল তিন মোটরসাইকেলারোহী। একই সড়ক দিয়ে যাত্রীবাহী বাসটিও নাটোর যাচ্ছিল। তারাপুর এলাকায় পৌঁছালে বাসটির পাশ দিয়ে অতিক্রম করতে গেলে আরোহীসহ মোটরসাইকেলটি বাসের নিচে চলে যায়। বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান দু’জন। পরে পুঠিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুমন (২৬) নামে আরও একজন মারা যান।
মোবাইলের সূত্র ধরে সুমনের পরিচয় পাওয়া গেলেও ঘটনাস্থলে নিহত দু’জনের পরিচয় জানা যায়নি।
বান্দরবান : বান্দরবানের রুমায় চাঁদের গাড়ি পাহাড়ের খাদে পড়ে এক যুবক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হন আরও চারজন। শুক্রবার সন্ধ্যায় জেলার মুন্নমপাড়ায় এই দুর্ঘটনা ঘটে।
মোহাম্মদ হাবিব (১৯) নামে নিহত ওই যুবকের বাড়ি লালমনিরহাট জেলায় ও পেশায় সে শ্রমিক ছিল। আহতরা হলেন- নুরুল আমিন (২৩) ও চাংথোয়াল বম (২৫)। বাকি দু’জনের নাম-পরিচয় পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রুমা উপজেলার দুর্গম মুন্নমপাড়া থেকে পাহাড়ে উৎপাদিত আদা-হলুদ বোঝাই করে রুমা উপজেলা সদরে যাওয়ার পথে একটি চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের খাদে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই হাবিব মারা যায় ও আহত হন চারজন। খবর পেয়ে পুলিশসহ স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মোহাম্মদ মোনায়েম জানান, নিয়ন্ত্রণ হারিয়ে চাঁদের গাড়ি খাদে পড়ে একজন নিহত হয়েছে।
গাইবান্ধা : জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় উল্টে যাওয়া ট্রাকের চাপায় কিরণ মিয়া (১৬) নামে এক কিশোর নিহত হয়েছে। রংপুর-ঢাকা মহাসড়কে উপজেলার চাপড়িগঞ্জ এলাকায় শুক্রবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।
কিরণ উপজেলার কামারদহ ইউনিয়নের চাপড়িগঞ্জ এলাকার জামাল মিয়ার ছেলে।
গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ঢাকাগামী টমেটো বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ঙ-১৪-৫৫৭১) উপজেলার চাপড়িগঞ্জ এলাকায় স্পিডব্রেকার পার হওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এ সময় ওই ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায় কিশোরটি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend