বিজিবি-পুলিশের গুলিতে শিবগঞ্জ সীমান্তে বন্যহাতি হত্যা

chapainawabganj-news-20-04-15-abdur-rob-nahidচাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ সীমান্তে সোমবার বিকেল ৩টায় বিজিবি ও পুলিশ সদস্যরা গুলি করে ভারতীয় একটি বন্যহাতিকে হত্যা করেছে। এর আগে সকাল থেকে বিকেল পর্যন্ত মশাল জ্বালানোসহ বিভিন্নভাবে হাতিটিকে ভারতের সীমান্তে পাঠানোর ব্যর্থ চেষ্টা করেন বিজিবি ও পুলিশ সদস্যরা।
বিজিবি-৯ ব্যাটালিয়নের অধিনায়ক আবু জাফর শেখ মোহাম্মদ বজলুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, সকাল সাড়ে ৯টার দিকে ২০ বিএসএফ নিমতীতা ক্যাম্প এলাকার মোনহরপুর সীমান্ত দিয়ে পদ্মা নদীর চর এলাকা দিয়ে বন্যহাতিটি বাংলাদেশে প্রবেশ করে। এরপর দিনভর রামনাথপুর ও মোনহরপুর গ্রামের বিভিন্ন এলাকার ফসলী জমিতে গিয়ে বন্যহাতিটি ক্ষতি করে।
তিনি আরও জানান, ৯ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নাজমুলের নেতৃত্বে বিজিবি সদস্যরা মশাল জ্বালানোসহ বিভিন্নভাবে হাতিটিকে ভারতের সীমান্তে পাঠানোর ব্যর্থ চেষ্টা করেন। পরে জনসাধারণের নিরাপত্তার কথা ভেবে ম্যাজিস্ট্রেটের অনুমতি নিয়ে বিকেলে রামনাথপুর মাঠে থাকা হাতিটিকে গুলি করে হত্যা করেন বিজিবি ও পুলিশ সদস্যরা।
বিজিবি ৩৪ ও পুলিশ ১৯ রাউন্ড গুলি করলে হাতিটির মৃত্যু হয়। পরে শিবগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শিবগঞ্জ উপজেলার ভূমি কর্মকর্তা আফাজ উদ্দীনের উপস্থিতিতে পরে হাতিটিকে মাটিচাপা দেওয়া হয় বলে জানান তিনি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend