নানা কর্মসূচিতে পালিত হচ্ছে মুজিবনগর দিবস

Meherpur-17-April--1নানা কর্মসূচির মাধ্য দিয়ে মেহেরপুরের মুজিবনগরে পালিত হচ্ছে ঐতিহাসিক মুজিবনগর দিবস। শুক্রবার সূর্য উঠার সঙ্গে সঙ্গে জেলা প্রশাসক মাহমুদ হোসেন জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের সূচনা করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুন কুমার মণ্ডল।
শেখ হাসিনা মঞ্চে সকাল সাড়ে ৯টার দিকে মুজিবনগর দিবসের আলোচনাসভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।
আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা আলোচনা সভায় উপস্থিত থাকবেন।
এর আগে, সকাল ৮টার দিকে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন অতিথিরা।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দিবসের অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে- সোয়া আটটায় গার্ড অনার প্রদান ও কুজকাওয়াজ প্রদর্শন। সকাল নয়টায় আনসার ও ভিডিপির ‘হে তারুণ্য তুমি রুখে দাঁড়াও’ শিরোনামে পরিবেশনা। সকাল সাড়ে নয়টায় শেখ হাসিনা মঞ্চে মুজিবনগর দিবসের আলোচনা সভা এবং বিকেল সাড়ে চারটায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend