বরিশালে ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট

barisal-map_42097ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা, মাল জব্দ ও কর্মচারীকে আটকের প্রতিবাদে ফার্মেসি ব্যবসায়ীরা মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ধর্মঘটের ডাক দিয়েছেন। এ ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে জানালেন বাংলাদেশ কেমিস্ট এ্যান্ড ড্রাগিস্ট সমিতি বরিশাল জেলা শাখার সভাপতি কাজী মফিজুল ইসলাম কামাল।
তিনি জানান, বিকেল ৩টা থেকে ড্রাগ সুপার শফিকুর রহমান নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকারকে নিয়ে অভিযানে চালান। এ সময় তারা নগরীর আল-আমিন মেডিকেল হলে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। এরপর নিউ মেডিকেল হলে ড্রাগ লাইসেন্সবিহীন ভারতীয় ওষুধ জব্দ করে একইসঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা করেন। ক্যাশে টাকা না থাকায় মালিক আসলে পাঠিয়ে দেওয়া হবে বললে দোকানের কর্মচারী কনক ব্যানার্জীকে আটক করা হয়।
মফিজুল ইসলাম আরও জানান, একই দোকান থেকে মাল জব্দ, আর্থিক জরিমানা ও কর্মচারী আটকের সুরাহা না হওয়া পর্যন্ত অর্নিদিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে সমিতি। ধর্মঘটের পর থেকে সমিতির আওতাভূক্ত বরিশাল নগরীর ৪৯২টি ফার্মেসি বন্ধ রয়েছে। এ বিষয়ে ড্রাগ সুপারভাইজার শফিকুর রহমানের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি তা রিসিভ করেনি।
ফার্মেসি বন্ধ রাখায় জরুরি রোগীদের জন্য সমস্যা হবে, তাই দ্রুত সমাধানের নির্দেশ দিয়েছেন বলে জানালেন বরিশালের জেলা প্রশাসক মো. শহীদুল আলম।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend